ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রিপোর্টার ও চিত্রসাংবাদিকদের থাকবে প্রণয়ের সম্পর্ক

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
রিপোর্টার ও চিত্রসাংবাদিকদের থাকবে প্রণয়ের সম্পর্ক সময় টেলিভিশনের বার্তা প্রধান তুষার আব্দুল্লাহর হাতে ক্রেস্ট তুলে দেন টিসিজেএ নেতৃবৃন্দ

চট্টগ্রাম: রিপোর্টার ও চিত্রসাংবাদিকদের মধ্যে প্রণয়ের সম্পর্ক থাকা উচিত বলে জানিয়েছেন সময় টেলিভিশনের বার্তা প্রধান তুষার আব্দুল্লাহ। তাহলে নিউজ প্রাণবন্ত হয় বলেও জানান তিনি।

শনিবার (২০ জানুয়ারি) সন্ব্যায় চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (টিসিজেএ) আয়োজিত আড্ডায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় নিজের অভিজ্ঞতা ও সমসাময়িক সাংবাদিকতার বিভিন্ন বিষয় তুলে ধরে টিভি চিত্রসাংবাদিকদের উদ্দেশে বলেন, অ্যাসাইনমেন্টে যাওয়ার পর রিপোর্টার ও ক্যামেরাপারসনদের মধ্যে যদি সংযোগ না থাকে তাহলে কখনো ভালো ছবি ফুটে উঠে না।

তাই ভালো ছবি হতে হলে দুইজনের মধ্যেই সংযোগ থাকা খুবই জরুরি।

তিনি চিত্রসাংবাদিকদের পড়াশোনার ওপর জোর দিয়ে বলেন, পড়াশোনা না থাকলে কিংবা মেঘ আর ছায়ার পার্থক্য না বুঝলে কখনও ভালো ছবি তোলা সম্ভব নয়।

মনের মতো ছবি তুলতে হলে কবিতা পড়ার তাগিদ দেন তিনি।

নগরীর নূর আহমদ সড়কের চট্টগ্রাম টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (টিসিজেএ) কার্যালয়ে অ্যাসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজীবের সভাপতিত্বে অনুষ্ঠিত আড্ডায় তুষার আব্দুল্লাহর সহধর্মিণী ও কালের কণ্ঠের সিনিয়র ফটোগ্রাফার কাকলী প্রধান ক্যামেরার ফ্রেমসহ বিভিন্ন বিষয় নিয়ে তার অভিজ্ঞতা শেয়ার করেন।

অ্যাসোসিয়েশনের অর্থ সম্পাদক দীপঙ্কর দাশ বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের টিভি ইউনিট চিফ অনিন্দ্য টিটো ও সংগঠনের সাবেক সভাপতি এনামুল হক।

উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের টিভি ইউনিটের ডেপুটি চিফ মাসুদুল হক, সময় টেলিভিশন চট্টগ্রামের ব্যুরো প্রধান কমল দে, আরটিভির ব্যুরো প্রধান সরওয়ার আমিন বাবু, টিসিজেএর সহ-সভাপতি আলী আকবর, রনি দাশ, সাধারণ সম্পাদক শামসুল আলম বাবু, সাংগঠনিক সম্পাদক বাবুন পাল, দপ্তর সম্পাদক বাসু দেব, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুমন গোস্বামী, নির্বাহী সদস্য মো. হাসান উল্ল‍াহ, আহাদুল ইসলাম বাবু, এমরাউল কায়েস মিঠু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।