ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিপিবির সমাবেশে হামলার বিচার না হওয়ার পরিণতি ২১ আগস্ট

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
সিপিবির সমাবেশে হামলার বিচার না হওয়ার পরিণতি ২১ আগস্ট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: পল্টন ময়দানে সিপিবির সমাবেশে বোমা হামলার বিচার না হওয়ায় ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনা ঘটেছে বলে মত এসেছে এক সমাবেশে। 

পল্টনে ১৮ বছর আগে বোমা হামলায় নিহতদের স্মরণে শনিবার (২০ ‍জানুয়ারি) বিকেলে নগরীর শহীদ মিনারে সিপিবির সমাবেশে এই মত এসেছে।    

সমাবেশে বক্তারা বলেন, ২০০১ সালের ২০ জানুয়ারি পল্টনে সিপিবির সমাবেশে নৃশংস বোমা হামলার পর ক্ষমতার প্রয়োজনে তৎকালীন শাসকগোষ্ঠী কোন ব্যবস্থা নেয়নি।

  বরং প্রতিক্রিয়াশীল মহলকে আশ্রয়-প্রশ্রয় দিয়েছে।   এর পরিণতিতে ২০০৪ সালের ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলার ঘটনা ঘটেছে।
  সিপিবি-উদীচীর সমাবেশে বোমা হামলা থেকে ২১ আগস্ট গ্রেনেড হামলা, সবই মৌলবাদ তোষণের পরিণতি।

তারা বলেন, রাজনৈতিক সভা-সমাবেশে একের পর এক বোমা হামলা এবং আজকের জঙ্গিবাদ সবই দুর্বৃত্তায়িত রাজনীতির ফল।   রক্ত দিয়ে দেশ স্বাধীন করার পর, সেই স্বাধীন দেশে কেন গুম-খুন হবে ? কেন রক্ত ঝরবে ?

সিপিবি চট্টগ্রাম জেলার ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল নবীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি মৃণাল চৌধুরী, সাধারণ সম্পাদক অশোক সাহা, সম্পাদকমণ্ডলীর সদস্য অমৃত বড়ুয়া ও ফরিদুল ইসলাম, সদস্য রাহাত উল্লাহ জাহিদ ও রবিউল হোসেন।

সমাবেশ থেকে বক্তারা পল্টনে সিপিবির সমাবেশে বোমা হামলার সঙ্গে জড়িতদের বিচার দাবি করেন।   সমাবেশ শেষে একটি মিছিল নগরীর বিভিন্ন সড়ক ঘুরে চেরাগি পাহাড় মোড়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়:  ২০৪০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।