ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

একুশ’র বর্ষপূর্তিতে মহিউদ্দিন চৌধুরীকে স্মরণ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
একুশ’র বর্ষপূর্তিতে মহিউদ্দিন চৌধুরীকে স্মরণ একুশ’র বর্ষপূর্তিতে মহিউদ্দিন চৌধুরীকে স্মরণ

চট্টগ্রাম: সদ্য প্রয়াত নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্মরণে ‘হৃদয়ে মানবতা কণ্ঠে কবিতা’ শ্লোগানে মানবিকতা ও আবৃত্তিচর্চা কেন্দ্র একুশ’র বর্ষপূতি উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর ফুলকির একেখান স্মৃতি মিলনায়তনে বর্ষপূর্তি অনুষ্ঠানে মহিউদ্দিন চৌধুরী ও তাঁর কুলখানিতে যারা মৃত্যুবরণ করেছেন তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

উৎসবে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক রীতা দত্ত। বিশেষ অতিথি ছিলেন সম্মিলিত আবৃত্তি জোটের প্রধান উপদেষ্টা আবৃত্তিশিল্পী রণজিৎ রক্ষিত ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের হেমাটোলজী বিভাগের অধ্যাপক ডা. শাহেদ আহমেদ চৌধুরী।

বক্তারা তরুণদের সামাজিক কাজে আরও বেশি এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করেন সম্মিলিত আবৃত্তি জোটের সভাপতি আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, সহ-সভাপতি মিলি চৌধুরী, সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী ফারুক তাহের ও বোধন আবৃত্তি পরিষদের সহ-সভাপতি জাভেদ হোসাইন।

একুশের বর্ষপূর্তি উপলক্ষে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন সামাজিক সংগঠন ‘সমাধান ফাউন্ডেশন’ ও ‘পরিবর্তনি প্রগতি এবং সম্মাননা স্মারকপ্রদান করেন অনলাইন ভিত্তিক সংগঠন ‘সিটিজি ব্লাড ব্যাংক’র নেতৃবৃন্দ।  উ‍ৎসবে অংশ নেন সন্দীপনা আবৃত্তি বিভাগ (আবৃত্তি), ত্রিসপ্তক সংগীত নিকেতন (গান), সাইলেন্ট থিয়েটার (মুকাভিনয়), ডান্স একাডেমি (নাচ)।

একক আবৃত্তি পরিবেশন করেন মেজবাহ চৌধুরী (সন্ধিপনা আবৃত্তি বিভাগ), মৌ দত্ত (তারুণ্যের উচ্ছ্বাস) এবং একুশের সদস্য অভিজিৎ সেন, অনির্বাণ চৌধুরী জিকু, মোহাম্মদ তৌহিদুল ইসলাম, অনামিকা চৌধুরী, বিজয় চক্রবর্ত্তী প্রমুখ।

উৎসব উপলক্ষে একুশের অর্থায়নে সামাজিক সংগঠন ‘রক্তের আহ্বানে’র সহযোগিতায় বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।