ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চাকরি রাজস্ব খাতে নিতে আন্দোলনে স্বাস্থ্যকর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
চাকরি রাজস্ব খাতে নিতে আন্দোলনে স্বাস্থ্যকর্মীরা  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চাকরি রাজস্ব খাতে নেওয়ার একদফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) পদে কর্মরত স্বাস্থ্যকর্মীরা।

শনিবার (২০ জানুয়ারি) সকাল ৯টা থেকে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিএইচসিপি অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় নির্দেশনায় এ অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

সিএইচসিপি অ্যাসোসিয়েশনের হাটহাজারী উপজেলা শাখার সভাপতি কাজী মো. রাশেদুল হাসান বাংলানিউজকে বলেন, স্বাস্থ্যসেবার উন্নয়নে ২০১১ সালে প্রধানমন্ত্রী সারাদেশে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন।
পরবর্তীতে সেই ক্লিনিকগুলোতে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার পদে প্রকল্প ভিত্তিক নিয়োগ দেয়া হয়। পরবর্তীতে প্রকল্প শেষ হলে ২০১৩ সালের ১৯ সেপ্টেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে সিএইচসিপি পদে কর্মরতদের চাকরি রাজস্বকরণে চিঠি দেয়া হয়।
এরপরেও আমাদের চাকরি এখনো রাজস্বকরণ হয়নি। ’   
 
‘চাকরি রাজস্বকরণের একদফা দাবিতে আমরা অবস্থান কর্মসূচি পালন করছি। সংগঠনের কেন্দ্রীয় নির্দেশনার আলোকে প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল ৯টা বিকেল ৩টা পর্যন্ত তিনদিন এ কর্মসূচি পালিত হবে। পাশাপাশি দাবি আদায়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি প্রদান করা হবে। ’
 
তিনি আরও বলেন, দাবি আদায় না হলে ২৩ জানুয়ারি জেলা সিভিল কার্যালয়ে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অবস্থান করর্মসূচি পালন করা হবে। পরে সিভিল সার্জন, জেলা প্রশাসক এবং জেলা পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্বারকলিপি প্রদান করা হবে বলেও জানান তিনি।
 
অবস্থান কর্মসূচি সংগঠনের সাধারণ সম্পাদক উত্তরায়ন চৌধুরী, মাহির আজমল, হাসান, অলোক সেনসহ আরো অনেকে উপস্থিত রয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
এসবি/টিসি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।