ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির ১৫ বছরের রেকর্ড ভাঙলেন রবিউল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
চবির ১৫ বছরের রেকর্ড ভাঙলেন রবিউল রবিউল ইসলাম আকাশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: রবিউল ইসলাম আকাশ। পড়েন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে মাস্টার্সে। এবারের বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ৪০০, ৮০০ ও ১৫০০ মিটার স্প্রিন্টে রেকর্ড টাইমিং করে ব্যক্তিগত চ্যাম্পিয়ন হয়েছেন। রেকর্ড ভাঙলেন বিশ্ববিদ্যালয়ের ১৫ বছরের। ৪০০ মিটার স্প্রিন্টে তিনি সময় নেন ৫২ সেকেন্ড, ৮০০ তে ২ মিনিট ৫ সেকেন্ড এবং ১৫০০ তে ৪ মিনিট ৩১ সেকেন্ড।

শুধু কি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, আন্ত:বিশ্ববিদ্যালয় ও জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায়ও তিনি কৃতিত্ব দেখিয়েছেন সমানতালে। ২০১৬ সালে আন্ত:বিশ্ববিদ্যায় অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় ৮০০ মিটারে স্বর্ণ, ৪০০ মিটারে রৌপ্য এবং ১৫০০ মিটারে ব্রোঞ্জ জিতেন।

এছাড়া ২০১৭ সালের ৫ম বাংলাদেশ গেমসে চারশ মিটার স্প্রিন্টে স্বর্ণ জিতেন। ৪১তম জাতীয় অ্যাথলেটিক প্রতিযোগিতা ২০১৭ তে তিনি ৪০০ মিটার স্প্রিন্টার হিসেবে খেলার যোগ্যতা অর্জন করেন।

নিজের বিশ্ববিদ্যালয়ে তিনি যেন প্রতিদ্বন্দ্বিহীন। বিশ্ববিদ্যালয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা (চাকসু) ২০১৭ তে চারশ আটশ ও পনেরশ মিটারে স্বর্ণ পদক পান এবং এর আগের বছর ২০১৬ সালেও আটশ ও পনেরশ মিটারে স্বর্ণ ও  রৌপ্য পদক অর্জন করেন।

জানতে চাইলে রবিউল ইসলাম আকাশ বাংলানিউজকে বলেন, ‘ছোটবেলা থেকেই খেলার প্রতি খুব টান। সেই থেকে শখের বসে খেলি। পড়াশোনার পাশাপাশি সময় পেলেই খেলার চেষ্টা করি। খেলোয়াড় হিসেবে এখন একটাই স্বপ্ন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হয়ে ওয়ার্ড ইউনিভার্সিটি গেমস খেলা। আর ছাত্র হিসেবে ইচ্ছে আছে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করে দেশের মানুষের  সেবা করা। ’

ফিজিক্যাল এডুকেশন অ্যান্ড স্পোর্টস সায়েন্স বিভাগের সভাপতি এ এইচ এম রাকিবুল মাওলা বাংলানিউজকে বলেন, ‘রবিউলের মধ্যে খেলার প্রতি একটা উৎসাহ আছে। আমি প্রায়সময় তাকে মাঠে প্রেকটিস করতে দেখতাম। মাঝে-মধ্যে পরামর্শ দিতাম। আশা করছি, সামনে আরও ভাল করবে। ’

১৭ জানুয়ারি(বুধবার) থেকে শুরু হয় বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, যা ১৮ জানুয়ারি(বৃহস্পতিবার) পুরস্কার বিতরণীর মাধ্যমে শেষ হয়।

বাংলাদেশ সময়:১৩১০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।