ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিওরসেলের চট্টগ্রাম কেন্দ্র চালু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
শিওরসেলের চট্টগ্রাম কেন্দ্র চালু শিওরসেল মেডিকেল বিডি লিমিটেডের সংবাদ সম্মেলন

চট্টগ্রাম: সার্জারি বা ওষুধ ছাড়াই হাঁটু, কোমর ও কাঁধের ব্যথা নিরাময়ের নতুন পদ্ধতি নিয়ে চট্টগ্রামে যাত্রা শুরু করেছে শিওরসেল মেডিকেল বিডি লিমিটেড।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে শিওরসেল মেডিকেলের প্রতিষ্ঠাতা অস্ট্রেলিয়ার বিশেষজ্ঞ চিকিৎসক পিটার লুইস নতুন পদ্ধতি নিয়ে কথা বলেন।  

তিনি বলেন, ২৫-৩০ বছর ধরে বিশ্বব্যাপী এ পদ্ধতিতে ব্যথার চিকিৎসা হয়ে এলেও ঢাকায় দুই বছর আগে এ সেবা চালু করা হয়।

গত ৭ জানুয়ারি থেকে ওআর নিজাম রোডের প্রবর্তক মোড়ের আল নূর বদরুন সেন্টারে শিওরসেল যাত্রা শুরু করেছে।

পিটার লুইস বলেন, আমাদের দেহে রোগ প্রতিরোধী ব্যবস্থা শুধু নয়, রোগ নিরাময়ের কোষও আছে।

রোগীর দেহের রক্ত থেকে কোষ আলাদা করে সেই কোষই আবার রোগীর দেহে ঢুকিয়ে ব্যথা নিরাময় সম্ভব। অপারেশন কিংবা ওষুধ ছাড়াই ব্যথা নিরাময় সম্ভব হওয়ায় বিশ্বব্যাপী খেলাধুলার জগতের অনেকেই এ পদ্ধতিতে ইনজুরির চিকিৎসা নিচ্ছেন।

সিউরসেল মেডিকেলের পরিচালক তওহীদ ইকবাল বলেন, সিওরসেল চালু করেছে রিজেনারেটিভ মেডিসিন, স্টেমলেস থেরাপি, অর্থোপেডিক পিআরপি থেরাপি। আধুনিক তথ্যপ্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে থাইল্যান্ড ও অস্ট্রেলিয়ার অভিজ্ঞ চিকিৎসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জটিল রোগীদের চিকিৎসা দিয়ে থাকে।

হোটেল পেনিনসুলার ডালিয়া হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে শিওরসেল মেডিকেলের মহাপরিচালক ডা. এবি সাদিক, চট্টগ্রাম শাখার কার্যনির্বাহী পরিচালক ডা. আব্দুর রব মাসুম, ডা. মহিউদ্দিন পিন্টু, ডা. জাবেদ জাহাঙ্গীর, ডা. এনআর দে, ডা. মাহমুদুর রহমান, ডা. মো. আবদুর রহিম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।