ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অবৈধ জাল দিয়ে মাছশিকার, তিন দিনের কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
অবৈধ জাল দিয়ে মাছশিকার, তিন দিনের কারাদণ্ড কর্ণফুলীর মোহনা থেকে উত্তর পতেঙ্গা এলাকায় অবৈধ জালের বিরুদ্ধে অভিযান চালায় প্রশাসন

চট্টগ্রাম: অবৈধ জাল দিয়ে মাছশিকারের অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোহাম্মদ আলমগীর নামের এক জেলেকে তিন দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) কর্ণফুলীর মোহনা থেকে উত্তর পতেঙ্গা এলাকায় জেলা প্রশাসন, মৎস্য দপ্তর ও কোস্টগার্ড পূর্ব জোনের সম্মিলিত অভিযান শেষে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী এ কারাদণ্ড দেন।

অভিযানে নেতৃত্ব দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব আবু বক্কর ছিদ্দিক।

অংশ নেন  মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক এএসএম রাশেদুল হক, জেলা মৎস্য কর্মকর্তা মো. মমিনুল হক, কোস্ট গার্ড পূর্ব জোনের কন্টিজেন্ট কমান্ডার মো. শিপন, মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী, আবুল কালাম আজাদ এবং জাহেদ আহমেদ প্রমুখ।

অভিযানে উপকূলীয় বেহুন্দি জাল, পেকুয়া জাল ও কারেন্ট জালসহ ১৩টি অবৈধ জাল জব্দ করা হয়।

জালগুলো পতেঙ্গার মেরিন ফিশারিজ সার্ভেল্যান্স চেকপোস্টে ধ্বংস করা হয়।

অভিযান শুরুর আগে নগরীর বিভিন্ন জনবহুল স্থান, মাছঘাট ও হাটবাজারে মাইকিং, লিফলেট বিতরণ ও ব্যানার প্রদর্শনসহ ব্যাপক প্রচারণামুলক কার্যক্রম পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।