ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রসায়ন অলিম্পিয়াডে অংশ নিচ্ছে ১৪ হাজার শিক্ষার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
রসায়ন অলিম্পিয়াডে অংশ নিচ্ছে ১৪ হাজার শিক্ষার্থী রসায়ন অলিম্পিয়াডে অংশ নেবে ১৪ হাজার শিক্ষার্থী

চট্টগ্রাম: সারাদেশে ৮ম বাংলাদেশ রসায়ন অলিম্পিয়াডের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিচ্ছেন ১৪ হাজার স্বপ্ন বিজ্ঞানী। এর মধ্যে সবচেয়ে বেশি অংশগ্রহণকারী শিক্ষার্থী চট্টগ্রাম বিভাগে।

বুধবার(১৭ জানুয়ারি) বিকেলে নগরীর প্রেস ক্লাবের ইনঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান বাংলাদেশ রসায়ন সমিতির চট্টগ্রাম অঞ্চলের আহ্বায়ক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মুনির উদ্দিন।

লিখিত বক্তব্যে তিনি জানান, ৮ম রসায়ন অলিম্পিয়াডের ১ম পর্যায়ের পরীক্ষা শুক্রবার (১৯জানুয়ারি)অনুষ্ঠিত হবে।

সারাদেশের প্রায় ১৪ হাজার শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নেবে। এদিন সারাদেশে সকাল ১০টায় পরীক্ষা অনুষ্ঠিত হবে।
চট্টগ্রাম অঞ্চলের শিক্ষার্থীদের জন্য কেন্দ্র নির্ধারন করা হয়েছে চট্টগ্রাম কলেজকে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এক ঘণ্টার এ পরীক্ষা শেষে বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম কলেজ থেকে একটি র‌্যালি বের করা হবে। প্রেসক্লাব ঘুরে পুনরায় চট্টগ্রাম কলেজে শেষ হবে। সেখানে অনুষ্ঠানে বিজ্ঞানের উপর একটি ডিসপ্লে দেখানো হবে।

বিকেলে মি.ইন্টার একটিভ সেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.ইফতেখার উদ্দিন চৌধুরী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিবেন।

অধ্যাপক ড. মনির উদ্দিন বলেন, রসায়ন শিক্ষাকে আরও জনপ্রিয় এবং তারুণ্যের মাঝে রসায়ন বিজ্ঞানের জীবন সংশ্লিষ্ট আলোড়ন তুলতে এ উৎসবের আয়োজন করা হচ্ছে। এবারও চট্টগ্রাম অঞ্চলের ১৩০টি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিচ্ছে।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. বেণু কুমার দে, চট্টগ্রাম কলেজের রসায়ন বিভাগের শিক্ষক রিয়াজুল হক, পাহাড়তলী কলেজের (অবসরপ্রাপ্ত) শিক্ষক নুরুল আনোয়ার, হাজী মুহাম্মদ মহসিন কলেজের রসায়ন বিভাগের শিক্ষক ইদ্রিচ আলী ও মোস্তফা হাকিম কলেজের শিক্ষক সাহফুজুল হক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।