ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘প্রতীকী জাতিসংঘ সম্মেলন’ শুরু বৃহস্পতিবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
‘প্রতীকী জাতিসংঘ সম্মেলন’ শুরু বৃহস্পতিবার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বিশ্বশান্তির লক্ষ্যে নিয়োজিত যুবসমাজ-এ প্রত্যয় নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বসছে প্রতীকী জাতিসংঘ সম্মেলন। 

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ অডিটোরিয়ামে শুরু হবে সিইউমুনার এ সম্মেলন।

চার দিনব্যাপী এ সম্মেলনে মালয়েশিয়া, কাতার, সিঙ্গাপুর, ভারত, নেপাল ও ইন্দোনেশিয়াসহ দেশের ৪৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৪০০ শিক্ষার্থী ও ২৯ জন বিচারকসহ সাংবাদিক ও বিভিন্ন পেশার মানুষ অংশ নেবেন।

প্রতীকী জাতিসংঘ সম্মেলনের মাধ্যমে তরুণরা চার দিন ধরে বৈশ্বিক বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করে সমাধানের উপায় খুঁজে বের করে আনার চেষ্টা করেন। যা সম্মেলন পরবতী সময়ে জাতিসংঘে সুপারিশ হিসেবে পাঠানো হয়।

প্রতীকী জাতিসংঘ সম্মেলনে অংশগ্রহণ করার মাধ্যমে নেতৃত্ব, সমঝোতা ও কূটনৈতিক দক্ষতা বাড়ানোর পাশাপাশি সমসাময়িক বৈশ্বিক সমস্যাগুলো সম্পর্কে তরুণদের চিন্তাধারা ফুটে ওঠে।

এবারের আসরে জাতিগত ও লিঙ্গ বৈষম্যরোধ, সুশাসন নিশ্চিতকরণ ও দারিদ্র্য দূরীকরণ, আফ্রিকার সংকট, শরণার্থীদের অংশগ্রহণ নিশ্চিতকরণসহ আরও কয়েকটি বিষয় এজেন্ডায় রাখা হয়েছে। আগামী ২১ জানুয়ারি সমাপনী অধিবেশনের মাধ্যমে জাতিসংঘের আদলে প্রতীকী এ সম্মেলন শেষ হবে।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।