ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম বন্দর পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
চট্টগ্রাম বন্দর পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট বন্দর পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট

চট্টগ্রাম: দেশের প্রধান বন্দর পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন ব্লুম বার্নিকাট। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকালে তিনি বন্দর অভ্যন্তরে জেটি পরিদর্শন ও কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন।

জানা গেছে, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় মার্কিন দূতাবাসের ৫ সদস্যের দল বন্দর ভবনে প্রবেশ করেন। বন্দরের সম্মেলন কক্ষে শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

এসময় তিনি বন্দরের বিভিন্ন বিষয়ে জানতে চাইলে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সামগ্রিক কার্যক্রম তুলে ধরা হয়।

বৈঠকে বন্দরের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমডোর জুলফিকার আজিজ, সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো.জাফর আলম, কমডোর শাহীন আলম (হারবার অ্যান্ড মেরিন), পরিচালক (পরিবহন) গোলাম সরওয়ার, প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) নজমুল আলম, উপ-সচিব আজিজুল মওলাসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাফর আলম বাংলানিউজকে জানান, বৈঠকে চট্টগ্রাম বন্দর সম্পর্কে জানতে চেয়েছেন মার্কিন রাষ্ট্রদূত। বর্তমান-ভবিষ্যত পরিকল্পনা ও সমস্যা নিয়েও জানতে চেয়েছেন। বন্দরের ডিটিএম (অপারেশন) এনামুল করিম পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে বন্দরের সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত করেছেন।

বৈঠক সূত্রে জানা গেছে, বন্দরের বর্তমান উন্নয়ন কার্যক্রম, চলমান প্রকল্প, বর্তমান অবস্থা, ভবিষ্যত পরিকল্পনা এবং চ্যালেঞ্জ মোকাবেলা কিভাবে করবে সে বিষয়ে বিস্তারিত জানতে চেয়েছেন বার্নিকাট। এসময় বন্দরের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বন্দরের সামগ্রিক বিষয় তুলে ধরেন।

পরে তিনি বন্দরের এনসিটি ইয়ার্ড পরিদর্শন করেন। সেখান থেকে চট্টগ্রাম চেম্বারে ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠকে করেন বার্নিকাট।

বাংলাদেশ সময়: ২২৫৯ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।