ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নীল নকশার নির্বাচন বাস্তবায়ন হতে দেবেনা বিএনপি

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
নীল নকশার নির্বাচন বাস্তবায়ন হতে দেবেনা বিএনপি বক্তব্য রাখছেন আবু সুফিয়ান

চট্টগ্রাম: বর্তমান সরকার বেগম খালেদা জিয়া ও জিয়া পরিবারের বিরুদ্ধে বিদেশে সম্পদ পাচারের মিথ্যা তথ্য পরিবেশন করে জিয়া পরিবারের সুনাম ক্ষুণ্ন করে জনগণকে বিভ্রান্তের অপচেষ্টা করছে বলে অভিযোগ করেছেন নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

৫ জানুয়ারির মতো আরেকটি প্রহসনের নির্বাচন করতে এ মিথ্যাচার করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ৫ জানুয়ারির মতো আর কোন নীল নকশার নির্বাচন বাস্তবায়ন করতে দেবে না বিএনপি।

বেগম খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে আজ্ঞাবহ  প্রতিষ্ঠান দুদককে দিয়ে একের পর এক মিথ্যা মামলার আসামী করে হয়রানি করা হচ্ছে।

সাংগঠনিকভাবে দূর্বল করার লক্ষে বিএনপির নেতাকর্মীদের গুম-খুন ও হত্যা করা হচ্ছে। অথচ সরকারের সর্বস্তরে দূর্নীতির মহোৎসব চলছে।

ন্যায়-বিচার ও সুশাসন হতে জনগণকে বঞ্চিত করা হচ্ছে। তাই আওয়ামী সরকারের গনতন্ত্রহীন এই দুঃশাসনের বিরুদ্ধে দেশ-বিদেশের জাতীয়তাবাদী আদর্শের সর্বস্তরের নেতাকর্মীদের আরোও বেশী স্বোচ্চার হতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন দাবী আদায় না হওয়া পর্যন্ত আপসহীন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে রাজপথে চালিয়ে যেতে হবে।

বিএনপি সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি ইলিয়াছ চৌধুরীর স্থায়ীভাবে দেশে প্রত্যাবর্তন উপলক্ষ্যে আয়োজিত সংববর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সম্প্রতি শারজাহ হুদাবিয়াহ রেষ্টুরেন্ট হল রুমে সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রিয় কমিটি এ সভার আয়োজন করে।

সংবর্ধিত অতিথি ইলিয়াছ চৌধুরী প্রসঙ্গে আবু সুফিয়ান বলেন, হাটহাজারীর কৃতি সন্তান ইলিয়াছ চৌধুরী একজন পরিচ্ছন্ন ও দক্ষ সংগঠক। জাতীয়তাবাদী দলের আদর্শ বুকে ধারণ করে দীর্ঘদিন ধরে তিনি প্রবাসে দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন।

ইউ এ ই বিএনপির সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন নগর বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মঞ্জু। ইউ এ ই বিএনপির সাংগঠনিক সম্পাদক জে আলম রুপু ও সহ-সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইউ এ ই বিএনপির সহ- সভাপতি নুরুল আলম, জাকির হোসেন খতিব, আমিরুল ইসলাম এনাম, সিরাজুল ইসলাম নওয়াব, যুগ্ন- সম্পাদক আব্দুল কুদ্দুছ খালেদ প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় অন্যান্যের মধ্যেসহ- সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, মো. সোলাইয়মান, সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম টিপু, সহ-সংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম রিটু, সায়েদ আহমেদ রাসেল, গাজী জাকের, সহ-অর্থ বিষয়ক সম্পাদক মো. আমজাদ, সহ- দপ্তর সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, যুব বিষয়ক সম্পাদক মো. এহছান, সহ-যুব বিষয়ক সম্পাদক মো. সিজিল মিয়া, শ্রম বিষয়ক সম্পাদক সরোয়ার আলম ভুট্টো, উপদেষ্টা আবুল বশর প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আবুধাবী, দুবাই, শারজাহ, আজমান, উমআল-কুইন, রাস-আল-খাইমাহ, আল-আইন, মুসাফফা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, জিয়া পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২০ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।