ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রামুর মহাজন বাড়ির নিবারণ বড়ুয়া আর নেই 

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
রামুর মহাজন বাড়ির নিবারণ বড়ুয়া আর নেই 

চট্টগ্রাম: কক্সবাজার জেলার রামুর চাতপ্রু মহাজন বাড়ির নিবারণ বড়ুয়া আর নেই। সোমবার (১৫ জানুয়ারি) সকাল সোয়া ১০টার দিকে চট্টগ্রামের একটি বেসরকারি ক্লিনিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ৯৩ বছর বয়সী নিবারণ বার্ধক্যজনিত রোগে ভূগছিলেন। 

নিবারণ বড়ুয়া মৃত্যুকালে এক ভাই, দুই বোন, ৫ ছেলে, এক মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 নিবারণ বড়ুয়া রামু সীমা বিহার, রামু মৈত্রী বিহারের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি, রামকোট জগজ্জ্যোতি শিশু সদনের প্রতিষ্ঠাতা সদস্য ও রামু আর্যবংশ বৌদ্ধ বিহারের প্রধান উপদেষ্টার দায়িত্ব পালন করছিলেন।

নিবারণ বড়ুয়ার বড় ছেলে স্বদেশ বড়ুয়া একজন মুক্তিযোদ্ধা ও সাবেক কৃতি ফুটবলার। ।
 

মেজ ছেলে কিশোর বড়ুয়া হাকিম-রহিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও রামু শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক। সেজ ছেলে তরুণ বড়ুয়া রামু সীমা বিহারের সাধারণ সম্পাদক, চতুর্থ ছেলে সজল বড়ুয়া রামু বণিক সমিতির সাধারণ সম্পাদক, ছোট ছেলে বিজন বড়ুয়া বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদস্য, বাফুফে স্কুল ফুটবলের চেয়ারম্যান ও কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এবং একমাত্র মেয়ে উমা বড়ুয়া সাতকানিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ বোধিরঞ্জন বড়ুয়ার সহধর্মিনী।  

মরদেহ চট্টগ্রাম বৌদ্ধ বিহারে বেলা দেড়টা পর্যন্ত রাখার পর দুপুরের রামুতে নিয়ে যাওয়া হবে। বুধবার (১৬ জানুয়ারি) বিকেলে নিজ বাড়িতে শোকসভা অনুষ্ঠিত হবে। সভায় একুশে পদকপ্রাপ্ত বৌদ্ধদের দ্বিতীয় সর্ব্বোচ্চ ধর্মীয়গুরু ড. সত্যপ্রিয় মহাথেরসহ পণ্ডিত ভিক্ষু সংঘ ও সূধীজনেরা উপস্থিত থাকবেন।  

এদিকে নিবারণ বড়ুয়ার মৃত্যুতে শোক গভীর জানিয়েছেন রামু সমিতি, চট্টগ্রামের সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক হামিদ উল্লাহ। একই সঙ্গে প্রয়াতের শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন তারা।  

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮ 
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।