[x]
[x]
ঢাকা, বুধবার, ৫ বৈশাখ ১৪২৫, ১৮ এপ্রিল ২০১৮

bangla news

উন্নয়ন মেলায় সেরা পাসপোর্ট বিভাগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১৩ ৯:৪৫:০১ পিএম
উন্নয়ন মেলায় সেরা পাসপোর্ট বিভাগ

উন্নয়ন মেলায় সেরা পাসপোর্ট বিভাগ

চট্টগ্রাম: উন্নয়ন মেলায় দর্শনার্থীদের সেবাপ্রদান ও সাজসজ্জ্বার ভিত্তিতে সেরা স্টল নির্বাচিত হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বহির্গমন ও পাসপোর্ট অধিদফতর। দ্বিতীয় স্থানে রয়েছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও তৃতীয় হয়েছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

শনিবার (১৩ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসনের আয়োজনে ‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ শিরোনামে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার সমাপনী অনুষ্ঠানে সেরা স্টল বিজয়ী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

নগরীর এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে উন্নয়ন মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে তাঁর নির্বাচনী ইশতেহারে জনগণের কাছে ‘দিন বদলের সনদ’ ঘোষণা করেছিলেন।

২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকে তিনি বহুমুখী উন্নয়ন, জনগণের কাছে পৌঁছে দিতে মাঠ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের ঢেলে সাঁজিয়েছেন। পাশাপাশি দেশের উন্নয়নে নানামূখী প্রকল্প হাতে নিয়ে বাস্তবায়ন করেছেন। তৃণমূল থেকে জাতীয় পর্যায় পর্যন্ত সরকারের উন্নয়ন কার্যক্রম জনগণের কাছে তুলে ধরতেই এ উন্নয়ন মেলার আয়োজন।

জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মাহবুব কবির, জেলা পুলিশ সুপার নুরেআলম মিনা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুকুর রহমান সিকদার।

এবারের উন্নয়ন মেলায় সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, আনসার, রেলওয়ে, বিদ্যুৎ বিভাগ, সড়ক ও সেতু বিভাগ, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, ওয়াসা, চট্টগ্রাম জেলা পরিষদ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, বন্দর কর্তৃপক্ষ, কৃষি বিভাগ, জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসসহ জেলা পর্যায়ের সরকারি-বেসরকারি ১১৫টি প্রতিষ্ঠানের ১২০টি স্টল অংশ নেয়।

মেলায় সেরা স্টল নির্বাচিত হওয়া বহির্গমন ও পাসপোর্ট অধিদফতরের উপ-পরিচালক মো. আজিজুল ইসলাম বাংলানিউজকে জানান, শতাধিক প্রতিষ্ঠানের কাছ থেকে সেরা স্টল নির্বাচতি হওয়া নিঃসন্দেহে অনির্বচনীয় অনুভূতি। কেননা, টানা কয়েকদিনের পরিশ্রমের স্বার্থকতা পুরস্কারের মধ্য দিয়ে পূর্ণতা পেলো। আশা করি চট্টগ্রামবাসী আমাদের কাছে আরও অনেক বেশি সেবা পাবেন।

 ‘ব্লু বিজনেস বিউটি’ এ স্লোগানকে ধারণ করে জেলার ব্র্যান্ডিং কার্যক্রম নিয়ে জেলা প্রশাসনের প্রণীত কর্মপরিকল্পনা, ভিডিও চিত্র, ব্যানার, লিফলেট ও ফেস্টুনের প্রদর্শন করা হয়। যেখানে স্থান পেয়েছে চট্টগ্রামের ইতিহাস-ঐতিহ্য, সামাজিক-সাংস্কৃতিক বৈচিত্র্য, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে চট্টগ্রামের অবদানসহ জেলা ব্রান্ডিংয়ে তুলে ধরা হয়েছে শিল্প-বাণিজ্যে চটগ্রাম।

মেলায় অংশগ্রহণকারী স্টলের মধ্যে আগত দর্শনার্থী ও তাঁদের সেবা প্রদান এবং সাজসজ্জার ভিত্তিতে ৩ টি স্টলকে সেরা নির্বাচিত করা হয়।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa