[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৪, ১৯ জানুয়ারি ২০১৮

bangla news

‘ডি টিন সামিট’ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১১ ৬:২১:২৭ পিএম
ডি টিন সামিটের উদ্বোধন পর্বের অতিথিদের সঙ্গে অংশগ্রহণকারীরা।

ডি টিন সামিটের উদ্বোধন পর্বের অতিথিদের সঙ্গে অংশগ্রহণকারীরা।

চট্টগ্রাম: দৃষ্টি চট্টগ্রামের আয়োজনে শুরু হলো ‘ডি টিন সামিট ২০১৮’। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) মিলনায়তনে সামিটের উদ্বোধন করেন শিক্ষাবিদ সাফিয়া গাজী রহমান। তিন দিনের এ সামিটের প্রধান পৃষ্ঠপোষক রয়েল সিমেন্ট লিমিটেড।

দৃষ্টির সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, রয়েল সিমেন্ট লিমিটেডের হেড অব কমিউনিকেশনস ইঞ্জিনিয়ার ফয়সাল নাসির খান ও স্পিকার্স কাউন্সিলের প্রধান নির্বাহী ইমরান আহমেদ।

জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। এরপর নেতৃত্ব বিকাশ ও উদ্বুদ্ধকরণের উদ্দেশ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বিশ্বের অবিসংবাদিত ১০ নেতার বক্তব্যের অংশবিশেষের একটি প্রামাণ্যচিত্র উপস্থাপন করা হয়। এরপর ছিল দৃষ্টির সদস্য তমা দেবী ও ঐন্দ্রিলার পরিবেশনায় দেশাত্মবোধক গানের সঙ্গে নৃত্য।

বক্তব্য দেন অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান

গাজী রহমান বলেন, দৃষ্টি ২৬ বছর ধরে তরুণ মন, তরুণ প্রাণ নিয়ে কাজ করছে। দৃষ্টি চিরতারুণ্যের প্রতীক হয়ে আছে আমাদের মাঝে। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে নিয়ে কাজ করে দৃষ্টি, যাদের হাতেই আছে দেশের সাফল্যের চাবিকাঠি। শুধু দরকার সঠিক পরিচর্যা ও দিকনির্দেশনা।

সাংবাদিক তপন চক্রবর্তী তরুণদের উদ্দেশে বলেন, বর্তমানে বাংলাদেশের যে উন্নয়নের গতি, সেটি ধরে রাখার দায়িত্ব তোমাদের। বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে আমাদের তরুণরা তাদের মেধার স্বাক্ষর রাখছে বিভিন্ন ক্ষেত্রে। আর এভাবেই বাংলাদেশের নাম আজ উচ্চারিত হচ্ছে সারা বিশ্বের মুখে মুখে।

মাসুদ বকুল টিন সামিট নিয়ে তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, টিন সামিটের মূল লক্ষ্য কিশোর-তরুণদের মনোজগতের কৌতূহল নিবারণ ও তাদের জীবনের সিদ্ধান্তগুলোর সঠিক দিকনির্দেশনা প্রদানের একটি প্রচেষ্টা। দৃষ্টি চট্টগ্রাম বিশ্বাস করে ও কাজ করে চট্টগ্রামকে নিয়ে, একই সঙ্গে বিশ্বাস করে চট্টগ্রামের তরুণদের মাঝেই আছে বিশ্বমানের প্রতিভা, অপেক্ষা শুধু সঠিক প্রেরণার।

দৃষ্টির সদস্য তমা দেবী ও ঐন্দ্রিলার পরিবেশনায় দেশাত্মবোধক গানের সঙ্গে নৃত্য।

বক্তব্য দেন দৃষ্টি চট্টগ্রামের সিনিয়র সহ সভাপতি সাইফ চৌধুরী, সাধারণ সম্পাদক সাবের শাহ, সাংগঠনিক সম্পাদক কাজী আরফাত, অনুষ্ঠান সমন্বয়কারী সৌরভ নাথ ও মুন্না মজুমদার।

প্রথম দিনের সেশনগুলোতে বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য দেন ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের কনসালটেন্ট ডা. আবু সাঈদ শিমুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. মুশতাক ইবনে আইয়ুব, চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার মাশরুর শাকিল, করপোরেট পারসোনাল তানভির শাহরিয়ার রিমন ও নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং ক্লাবের সাবেক সভাপতি নাসির উদ্দিন।

দ্বিতীয় দিন ১৫তম আন্তঃকলেজ জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় ১৮টি কলেজের ২৪টি দল অংশ নেবে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৮

এআর/টিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa