ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এলিটকে আইকন অব দ্য ইয়্যুথ বাংলাদেশ ঘোষণা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৮
এলিটকে আইকন অব দ্য ইয়্যুথ বাংলাদেশ ঘোষণা এলিটকে আইকন অব দ্যা ইয়্যুথ বাংলাদেশ ঘোষণা

চট্টগ্রাম: জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশের নির্বাহী সহ সভাপতি নিয়াজ মোর্শেদ এলিটকে আইকন অব দ্য ইয়্যুথ বাংলাদেশ ঘোষণা করেছে দি রয়েল্স ক্লাব নামের একটি সংগঠন। সমাজসেবা অধিদপ্তরের রেজিষ্ট্রেশনকৃত (৩১৪৭) ক্লাবটি রোববার নগরীর মুসলিম হলে জাকজমকপূর্ণ সম্মাননা অনুষ্ঠানের মাধ্যমে এ ঘোষণা দেন। 

জানা যায়, জুনয়ির চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও চট্টগ্রামে তারুণ্যেদীপ্ত বিভিন্ন সংগঠনের নেতৃত্বে সফলতার অর্জনের ফলশ্রুতিতে এলিটকে আইকন অব দ্যা ইয়্যুথ বাংলাদেশ ঘোষণা করা হয়। পাশাপাশি এ সম্মাননা অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে অবদানের জন্য আরও কয়েক গুণীজনকে সম্মাননা প্রদান করা হয়।

এছাড়াও সংগঠনটির আয়োজনে মেধা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ চট্টগ্রাম নগর ও উপজেলা থেকে আগত প্রায় ৭’শ শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর উপর গবেষণা করে পিএইচডি ডিগ্রি অর্জন করায় ড. মুহম্মদ মাসুম চৌধুরী, শিক্ষায় অবদানে ড. মোহাম্মদ সানাউল্লাহ ও সাউথ ইস্ট কলেজ, সাংবাদিকতায় সাংবাদিক আলমগীর অপু ও তরুণ সাংবাদিকতায় সাংবাদিক মফিজুল ইসলামকে সম্মাননা প্রদান করা হয়।

এছাড়াও ১০৪০ হন শিক্ষার্থীর মধ্য থেকে একজন মেধাবী শিক্ষার্থীকে আইকন অব দ্যা ইয়ার-১৭ ইং ঘোষণা করা হয়।

এ অনুষ্ঠানে আইকন অব দ্যা ইয়্যুথ বাংলাদেশ মনোনীত হওয়ার পর অনুভূতি প্রকাশ করতে গিয়ে দি চিটাগং খুলশী ক্লাব লিমিটেডের প্রতিষ্ঠাতা সভাপতি নিয়াজ মোর্শেদ এলিট বলেন, পরিবর্তিত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে সৃজনশীলতার বিকল্প নেই। আমাদের শিক্ষা ব্যবস্থায় এ ধারাটি মেধাবী জাতি গঠনে বিশেষ ভুমিকা রাখছে। শিক্ষার্থীরা এখন আগের চেয়ে অনেক বেশী অনুসন্ধানী ও কৌতূহলী। তারা আগের চেয়ে অনেক বেশী সৃজনশীল। এই সৃজনশীল প্রজন্মই আগামীর সমৃদ্ধ ও ডিজিটাল বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ২২৩২ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৭
টিএইচ/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।