[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৫ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
bangla news

কাঁচা মরিচের দাম কমে ৪৫ টাকা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৪ ১১:৫৭:৫৭ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: শীত শুরু হয়েছে সপ্তাহ-দেড়েক হলো, ওই সময় থেকে শীতকালীন সবজির আমদানি ছিল প্রচুর। তাই সরবরাহ বৃদ্ধির সঙ্গে তাই পাল্লা দিয়ে কমছে সবজির দাম। তবে সবচেয়ে বেশি কমেছে কাঁচা মরিচের। শীত শুরুর দিকে এই সবজির দাম ৯০ টাকায় বিক্রি হলেও এই সপ্তাহে কেজিতে বিক্রি হচ্ছে ৪৫ টাকায়।

এছাড়া দাম কমে বেগুন ৩০ টাকা, আলু ২০ টাকা, ফুলকপি ৩০ টাকা, টমেটো ৪০ টাকায় কেজিতে বিক্রি হচ্ছে। তবে কয়েকটি নতুন সবজির দাম বাড়তি। টিত করলা কেজিতে বিক্রি হচ্ছে ৬০ টাকা ও শিমের বিচি ৮০ টাকায়।

শুক্রবার(৫ জানুয়ারি) সকালে চকবাজার কাঁচাবাজারে গিয়ে দেখা যায় এই চিত্র।

চকবাজার কাঁচাবাজারের দোকানী আবুল কাশেম বাংলানিউজকে বলেন, ‘কয়েকটা নতুন সবজি ছাড়া প্রায় সবজির দাম কমেছে। সরবরাহ বাড়ায় কাঁচা মরিচের কেজি ৪৫ টাকায় বিক্রি করছি।’

মাছ মাংসের দামও আগের চেয়ে কিছুটা কমেছে।  বিক্রেতারা জানালেন, ১১৫ টাকা দরে ব্রয়লার মুরগি কিনে ১২০ টাকায় বিক্রি করছেন। এছাড়া দেশি মুরগি ৩৪৫ টাকা, দেশি গরুর মাংস কেজিতে ৬০০ ও ছাগলের মাংস ৭০০ টাকায় কেজিতে বিক্রি হচ্ছে।

মাছের বাজার ঘুরে দেখা গেছে, আকারভেদে প্রতিকেজি রুই মাছ ৩৫০ টাকা, সরপুঁটি ৩০০ টাকা, কাতলা ৩০০-৩৫০ টাকা, তেলাপিয়া ১২০-১৮০ ও লইট্টা মাছ ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ৫ জানুয়ারি ২০১৭

জেইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa