ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চুয়েটে হাল্ট প্রাইজের ক্যাম্পাস রাউন্ডের ফাইনাল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
চুয়েটে হাল্ট প্রাইজের ক্যাম্পাস রাউন্ডের ফাইনাল প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ/ছবি: সংগৃহিত

ঢাকা: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) হয়ে গেলো হাল্ট প্রাইজের ক্যাম্পাস রাউন্ডের ফাইনাল। 

আন্তর্জাতিক সামাজিক ব্যবসায় সংগঠন হাল্টের আয়োজনে শুক্রবার (১৫ ডিসেম্বর) চুয়েট ক্যাম্পাসে এ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়। এতে চুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের ৬টি দল অংশ নেয়।

দলগুলো হলো- ইন সার্চ অব ইলোমিনেশন, চুয়েট ইগনাইটার, টিম প্রত্যয়, এনার্জি টেক, আরএমএ কিউবিনেটর্স ও টিম ব্রিকবন্ড।

এসময় প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন- এএনজেড প্রপার্টিজ লিমিটেডের প্রধান পরিচলন কর্মকর্তা প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমন, তাজরিন এন্টারপ্রাইজের চেয়ারম্যান রুম্মান আহমেদ, চট্টগ্রাম জুনিয়র চেম্বারের পরিচালক প্রকৌশলী এস এম ইশতিয়াক-উর-রহমান, নোবেলিটি ইঞ্জিনিয়ারিংয়ের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইন্তেখাব আলম।

এসময় দলগুলো নিজেদের আইডিয়াগুলো দর্শকদের সামনে উপস্থাপন শেষে বিচারকদের রায়ে চ্যাম্পিয়ন হয় ‘ইন সার্চ অব ইলোমিনেশন’ এবং রানারসআপ হয় ‘চুয়েট ইগনাইটার’। চ্যাম্পিয়ন দলের সদস্যরা হলেন জোবায়ের হোসেন তাকি, ইফফাত হোসেন রোশনি এবং মায়েশা মালিহা।  

বিজয়ী দলের এবারের আইডিয়া ছিলো তারা প্রতিটি ঘরবাড়িকেই একেকটা পাওয়ার সাপ্লায়ার এবং ইউজার হিসেবে ব্যবহার করে বর্তমানে বিরাজমান শক্তির সমস্যা সমাধান করবেন এবং মানুষের জীবনমানের উন্নয়ন ঘটাবেন।

হাল্ট প্রাইজ প্রতিযোগিতার চুয়েটের ক্যাম্পাস ডিরেক্টর মোহাম্মদ আশিকুর রহমান বলেন, হাল্ট প্রাইজ আন্তর্জাতিকভাবে প্রসিদ্ধ একটি সামাজিক ব্যবসা প্রতিযোগিতা। একে ছাত্রছাত্রীদের নোবেল পুরস্কারও বলা হয়। বর্তমান সমাজে বিরাজমান সমস্যাগুলো সমাধানে তরুণ মেধাবী মস্তিষ্ক গুলোকে কাজে লাগানো এবং তাদের উদ্যোগী করার মাধ্যমে সমস্যাগুলোর সমাধান করাই এ আয়োজনের মূল উদ্দেশ্য।

চুয়েটের হাল্টের ক্যাম্পাস রাউন্ডের বিজয়ী এ দল হাল্টের আঞ্চলিক রাউন্ডে সরাসরি অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন এবং হাল্টের চূড়ান্ত রাউন্ডের বিজয়ী দল পাবেন ১০ লাখ ডলার, যা দিয়ে তারা তাদের আইডিয়া বাস্তবে রূপ দেবেন।

এরআগে অনলাইনে ৬৮টি দল অংশ নেয় এবং এর ভেতর থেকে ৩১টি দল নিয়ে গত ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয় হাল্টের ক্যাম্পাস রাউন্ডের সেমিফাইনাল। সেমিফাইনালে নির্বাচিত ৬ টি দল নিয়েই ১৫ ডিসেম্বর রাতে চুয়েট অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় হাল্টের ফাইনাল রাউন্ড।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।