ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
বিজয় দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা সিটি করপোরেশনের পক্ষ থেকে শহীদদের শ্রদ্ধা জানান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: বিজয় দিবসে দেশমাতৃকার টানে আত্মোৎসর্গকারী বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে চট্টগ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

শহীদ মিনারে আসা মানুষের কারও হাতে ব্যানার, কারও হাতে প্ল্যাকার্ড, আবার কেউ নিয়েছেন স্বাধীন বাংলার লাল সবুজ পতাকা, সবাই যেন মিলেছেন এক মোহনায়, শহীদ মিনারে।

নগরীর বিভিন্ন প্রান্ত থেকে মানুষের স্রোত যেন মিশে গেছে সেই একই মোহনায়।

প্রতিবছর বিজয় দিবসের প্রথম প্রহরে রাত ১২টা ০১ মিনিটে শহীদ মিনারে শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানালেও এবার জানানো হয় ১৬ ডিসেম্বর সকালে।

 

প্রথমে নগর পুলিশের একটি চৌকস দলের সশস্ত্র অভিবাদন প্রদানের মধ্য দিয়ে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।  

শুরুতে সিটি করপোরেশন মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন ও কাউন্সিলররা শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

পরে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ  ম নাছির উদ্দীনের নেতৃত্বে আওয়ামী লীগের পক্ষে থেকেও শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এ সময় নীরবে দাঁড়িয়ে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন আওয়ামী লীগ নেতারা।  

বিএনপির পক্ষ থেকেও পুল দেওয়া হয় শহীদ মিনারে। পরে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।   

এরপর শহীদ মিনার সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হলে মানুষের বাঁধভাঙ্গা জোয়ার সৃষ্টি হয়।  

একে একে শহীদ মিনারে ফুল দিতে আসে রাজনৈতিক দল ছাড়াও শতাধিক রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

বাংলাদেশ সময়: ০৩১২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৭
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।