ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বুদ্ধিজীবী হত্যার নীলনকশায় জড়িতদের ফাঁসি দিতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭
বুদ্ধিজীবী হত্যার নীলনকশায় জড়িতদের ফাঁসি দিতে হবে ফয়’স লেকের বধ্যভূমি স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: বুদ্ধিজীবী হত্যার নীলনকশায় জড়িতদের মধ্যে কয়েকজনের ফাঁসি হয়েছে উল্লেখ করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এর সঙ্গে জড়িত বাকিদের বিচারকাজ সম্পন্ন করে ফাঁসি কার্যকরের মধ্য দিয়ে জাতিকে পাপমুক্ত করতে হবে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসে ফয়’স লেকের বধ্যভূমি স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে আসা মানুষের উদ্দেশে মেয়র এসব কথা বলেন।

তিনি বলেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানি ঘাতক বাহিনী পরাজয় আঁচ করতে পেরে বুদ্ধিজীবী হত্যার ষড়যন্ত্রে মেতে ছিল।

তারা রাজাকার-আলবদর-আলশামস বাহিনীর সহযোগিতায় এ দেশের শ্রেষ্ঠ সন্তানদের নির্মমভাবে হত্যা করে। তারা বেছে বেছে বিশিষ্ট শিক্ষাবিদ, চিকিৎসক, সাহিত্যিক, সাংবাদিক, দার্শনিক ও সংস্কৃতি ক্ষেত্রের অগ্রগণ্য মানুষদের ঘর-বাড়ি থেকে ধরে নিয়ে নির্মমভাবে হত্যা করে।

মেয়র বলেন, পাক বাহিনী পরিকল্পিতভাবে জাতিকে মেধাশুন্য ও পঙ্গু করতে বরেণ্য সব ব্যক্তিদের রাতের অন্ধকারে পৈশাচিক কায়দায় হত্যা করে।

তিনি সবাইকে ঐক্যবদ্ধভাবে স্বাধীনতাবিরোধীদের প্রতিহত করার আহ্বান জানান।

এ সময় কাউন্সিলর জহুরুল আলম জসিম, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, মেয়রের একান্ত সচিব মো. মঞ্জুরুল ইসলাম, বীর চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ উমর ফারুক, আওয়ামী লীগ নেতা বেলাল আহমদ, চসিকের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম, শিক্ষা কর্মকর্তা মো. সাইফুর রহমানসহ চসিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।