ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৭৫’র পর তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর ভাষণ শুনতে দেয়নি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
৭৫’র পর তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর ভাষণ শুনতে দেয়নি বক্তব্য দেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী

চট্টগ্রাম: বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণ এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃত ঐতিহ্য উল্লেখ করে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, পঁচাত্তরের পর নতুন প্রজন্মকে ওই ভাষণ শুনতে দেওয়া হয়নি। তাদের নানা ভাবে বিপথগামী করা হয়েছিল। ওই প্রজন্মের পরিশুদ্ধির জন্য বঙ্গবন্ধুর জীবনদর্শনের পাঠ গ্রহণে তাড়িত করতে হবে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামে মুক্তিযুদ্ধের বিজয়মঞ্চে স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর হত্যাকারীদের ফাঁসির দড়িতে ঝুলিয়ে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন।

শেখ হাসিনা আজ আমাদের প্রধানমন্ত্রী হিসেবে বিশ্ব সভায় বাংলাদেশকে মাথা উঁচু করে দাঁড়াবার সন্ধান দিয়েছেন। সমবেত প্রচেষ্টায় বাংলাদেশ একটি উন্নত দেশে পরিণত হবে।
তাই আমাদের শক্তি সঞ্চয় করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

মুখ্য আলোচক বরেণ্য সাংবাদিক আবেদ খান বলেন, বাংলাদেশকে ধ্বংস করার ষড়যন্ত্র চলছে। এত ষড়যন্ত্রের পরও বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে এই স্বদেশ ভূমির অস্তিত্ব রক্ষা করে চলেছেন। তার নেতৃত্বেই বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াবে।

তিনি বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যারা এদেশকে পাকিস্তানি ভাবধারায় ফিরিয়ে এনেছিল তারা ইতিহাসের খলনায়ক।

বিজয় মেলা পরিষদের কো-চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ মনছুরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জাসদ স্থায়ী কমিটির সদস্য ও বীর  মুক্তিযোদ্ধা ইন্দু নন্দন দত্ত। আলোচক ছিলেন চট্টগ্রাম আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবু হানিফ ।

বক্তব্য দেন নগর আওয়ামী লীগের শ্রম সম্পাদক আব্দুল আহাদ, বিজয় মেলা শ্রমিক স্কোয়ার্ড সদস্যসচিব আবুল হোসেন আবু, শ্রমিক স্কোয়ার্ডের মোহাম্মদ হোসেন, আলী আকবর, গাজী জসিম উদ্দিন ও আব্দুল হান্নান।

বুধবার (১৩ ডিসেম্বর) মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।