ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দক্ষিণ কোরিয়াকে চট্টগ্রামে আরও বিনিয়োগের আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
দক্ষিণ কোরিয়াকে চট্টগ্রামে আরও বিনিয়োগের আহ্বান দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ

চট্টগ্রাম: কেইপিজেডসহ কোরিয়ান বিভিন্ন শিল্প-কারখানার মতো আরও বিনিয়োগের জন্য দক্ষিণ কোরিয়াকে আহ্বান জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত অ্যান সিওং দো’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে মেয়র এ আহ্বান জানান। মেয়র দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতকে ফুল দিয়ে স্বাগত জানান এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মনোগ্রাম খচিত ক্রেস্ট উপহার দেন।

বাংলাদেশের সঙ্গে দক্ষিণ কোরিয়ার বন্ধুত্বপূর্ণ সুসম্পর্কের ওপর গুরুত্বারোপ করে মেয়র বলেন, বাংলাদেশের উন্নয়নের অংশীদার দক্ষিণ কোরিয়া। চট্টগ্রামে কেইপিজেডসহ নানা ধরনের শিল্প, ব্যবসা, বাণিজ্য রয়েছে দেশটির।

সেখানে বাংলাদেশের জনশক্তির একটি বড় অংশ কর্মে নিয়োজিত আছে। কোরিয়ার শিল্প-কারখানায় কর্মরতরা চাকরি ক্ষেত্রে নানামুখী সুযোগ-সুবিধা পেয়ে আসছে যা প্রশংসার দাবি রাখে।

তিনি চসিকের সেবাধর্মী নানা কর্মকাণ্ডের মধ্যে শিক্ষা ও স্বাস্থ্য খাতের কার্যক্রম, পরিবেশবান্ধব চট্টগ্রাম গড়ার কর্মপরিকল্পনা এবং বাস্তবায়িত কার্যক্রম তুলে ধরেন।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত চট্টগ্রামকে ভারত, চীনসহ আশপাশের এলাকার সংযোগস্থল হিসেবে আখ্যায়িত করে বলেন, চট্টগ্রাম বিনিয়োগের উত্তম স্থান। সে কারণে কোরিয়া ইপিজেড স্থাপন, ইলেকট্রনিকসসহ নানা ক্ষেত্রে বিনিয়োগ করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছে।

তিনি কোরিয়ার কার্যক্রমের সঙ্গে মেয়রের সহযোগিতা কামনা করেন।

এ সময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জোবাইরা নার্গিস খান, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, কোরিয়ান ইপিজেডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।