ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পাঠক-শুভানুধ্যায়ীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত পূর্বদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
পাঠক-শুভানুধ্যায়ীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত পূর্বদেশ মেয়র আ জ ম নাছির উদ্দীন কেক তুলে দেন পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমানকে। ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

চট্টগ্রাম: পাঠক-শুভানুধ্যায়ীদের ফুলেল শুভেচ্ছা ও কেক কাটার মধ্য দিয়ে পালিত হয়েছে দৈনিক পূর্বদেশের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী ও ষষ্ঠে বর্ষে পদার্পণ অনুষ্ঠান।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে অনুষ্ঠানের শুরুতে অতিথিদের স্বাগত জানান দৈনিক পূর্বদেশের সম্পাদক ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক মুজিবুর রহমান সিআইপি।

এসময় রাজনীতিবিদ, ক্রীড়াবিদ, ব্যবসায়ী, সমাজসেবকসহ নানা শ্রেণি-পেশার মানুষ পূর্বদেশের সমৃদ্ধি কামনা করেন এবং ফুলেল শুভেচ্ছা জানান।

পূর্বদেশ সম্পাদককে শুভেচ্ছা জানান জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম

বস্তুনিষ্ঠ সংবাদ ও সত্য প্রকাশের দৃপ্ত শপথে পত্রিকাটি ১২.১২.১২-তে পথচলা শুরু হয়েছিল। কথাও রেখেছে পত্রিকাটি।

নির্ভীকভাবে সত্য ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করে যাচ্ছে।

প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, কোতোয়ালি আসনের সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, চন্দনাইশের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, চেমন আরা তৈয়ব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ সালাম, চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরিন আকতার, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরোয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, সাবেক প্রতিমন্ত্রী ও দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, আওয়ামী লীগনেতা মোতাহেরুল ইসলাম চৌধুরী, বনফুল গ্রুপের চেয়ারম্যান এমএ মোতালেব, বিএনপি নেতা আবু সুফিয়ান, রিহ্যাবের আব্দুল কাইয়ুম চৌধুরী, জুনিয়র চেম্বার সভাপতি গিয়াস উদ্দিন, পূর্বদেশের যুগ্ম সম্পাদক আবু তাহের মুহাম্মদ, সিইও জিয়াউল হক, মহাব্যবস্থাপক (জিএম) কামরুল ইসলাম হোসাইনী প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্বদেশ সম্পাদককে শুভেচ্ছা জানান বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন জানান, পূর্বদেশ হাঁটি হাঁটি পা পা করে সফলতার সঙ্গে ষষ্ঠ বর্ষে পদার্পণ করেছে। যা আমাদের জন্য গৌরবের। চট্টগ্রাম থেকে প্রকাশিত এ পত্রিকা চট্টগ্রামের উন্নয়নের কথা বলে। চট্টগ্রাম এগিয়ে যাওয়া মানে বাংলাদেশ এগিয়ে যাওয়া। পাঠকরা নেগেটিভ সংবাদের পাশাপাশি পজেটিভ সংবাদও পড়েন। তাই চট্টগ্রামে যেসব উন্নয়ন কর্মকাণ্ড চলছে, তা আরও বেশি পাঠকের কাছে তুলে ধরতে হবে। পাশাপাশি সরকারের উন্নয়নকে ত্বরান্বিত করতে সবাইকে এগিয়ে আসারও প্রত্যয় ব্যক্ত করেন।

পূর্বদেশ সম্পাদক মুজিবুর রহমান সিআইপি বলেন, ‘সেই ম্যাজিক ডে ১২.১২.১২ তে পূর্বদেশ পত্রিকা যে লক্ষ্য, উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করেছিল, তা এখনো আছে। পাঁচ বছরের এ স্বল্প সময়ে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে আমরা পাঠকপ্রিয়তা অর্জন করেছি। আগামীতেও বস্তুনিষ্ঠ ও তথ্য সমৃদ্ধ সংবাদ পাঠকদের কাছে তুলে ধরার চেষ্টা করবো। ’

চট্টগ্রামসহ দেশের উন্নয়নে পূর্বদেশ পত্রিকা সময়োপযোগী ভূমিকা রাখবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, আপডেট ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।