ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজয়শিখা প্রজ্বলন, রাজাকার নির্মূলের ডাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
বিজয়শিখা প্রজ্বলন, রাজাকার নির্মূলের ডাক গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি বিজয় শিখা প্রজ্জ্বলন করে চট্টগ্রামে মুক্তিযুদ্ধের বিজয় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন এমএ আজিজ স্টেডিয়াম চত্বরে। ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই বঙ্গবন্ধু হত্যার বিচার হয়েছে।  যুদ্ধাপরাধীদের ফাঁসিতে ঝুলতে হয়েছে।  তবে সব রাজাকার-আলবদর আমরা এখনো নির্মূল করতে পারিনি।  আওয়ামী লীগ আরেকবার ক্ষমতায় এলে রাজাকার আলবদরদের নির্মূল করা হবে।

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের মূল ফটকের সামনে মুক্তিযুদ্ধের বিজয়শিখা প্রজ্বলন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেছেন।  

বিজয়শিখা প্রজ্বলনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়েছে চট্টগ্রামের গৌরবোজ্জ্বল মুক্তিযুদ্ধের বিজয়মেলা।

তবে এর আগে ১ ডিসেম্বর থেকে বিজয়মেলার পণ্যমেলা শুরু হয়েছে।   রোববার (১০ ডিসেম্বর) বিজয়ের আলোচনা সভা ও স্মৃতিচারণের আনুষ্ঠানিক উদ্বোধন হল।

মুক্তিযুদ্ধোর বিজয় মেলার উদ্বোনী অনুষ্ঠানে গান করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।  ছবি বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ও নাট্যজন নাসির উদ্দিন ইউসুফ এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইয়েন্স বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.গৌতমবুদ্ধ দাশ।

বিজয় মেলা পরিষদের কো-চেয়ারম্যান বদিউল আলমের সভাপতিত্বে এবারের ঘোষণাপত্র পাঠ করেন মহাসচিব মোহাম্মদ ইউনুছ।

এছাড়া মঞ্চে ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. শিরীন আখতার, জাসদ কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য ইন্দু নন্দন দত্ত, বিজয় মেলার মহাসচিব আহমেদুর রহমান ছিদ্দিকী ও মহাসচিব (অর্থ) পান্টু লাল সাহা।

বাংলাদেশ সময়: ০৭০০ঘণ্টা, ডিসেম্বর ১০,২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।