ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জিপিএইচ ইস্পাতের এজিএমে ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
জিপিএইচ ইস্পাতের এজিএমে ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

চট্টগ্রাম: জিপিএইচ ইস্পাত লিমিটেডের ১১তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ২০১৬-১৭ অর্থবছরের শেয়ার হোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন হয়েছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস রয়েছে।

২০১৬-১৭ অর্থবছরে প্রতিষ্ঠানটি ৫৭১ দশমিক ৩০ মিলিয়ন টাকা মুনাফা করেছে। যা আগের বছরের চেয়ে ৯৬ দশমিক ২৬ শতাংশ বেশি।

এর বাইরে সরকারকে কর বাবদ দিয়েছে ৬৭৪ দশমিক ২৬ মিলিয়ন টাকা।

রোববার (১০ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম ক্লাব অডিটোরিয়ামে অনুষ্ঠিত এজিএমে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মো. আলমগীর কবির।

তিনি বলেন, জিপিএইচের সাফল্যের মূল ভিত্তি একটি শক্তিশালী ব্যবস্থাপনা দল, একটি স্বতন্ত্র করপোরেট কাঠামো যা গ্রাহক ও কর্মচারীদের মনোভাবের ওপর ভিত্তি করে প্রতিষ্ঠিত। সেই সঙ্গে কর্মদক্ষতা ও ফলাফলের ওপর লক্ষ রেখে সামগ্রিক খরচ ব্যবস্থাপনা ও বাস্তবায়নের সঙ্গে যুক্ত আছে। যার ফলে দ্রুততার সঙ্গে আমাদের সম্ভাব্য চ্যালেঞ্জ বাস্তবায়ন ও আমাদের শেয়ার হোল্ডারদের জন্য বেশি মুনাফা অর্জন করতে সক্ষম হয়েছি।

ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, কয়েক বছর ধরে দেশে একটি অত্যাধুনিক প্রযুক্তির 'স্টেট অব দি আর্ট' স্টিল প্ল্যান্ট স্থাপনের জন্য নিরলস কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় আমাদের নতুন প্রকল্পের কাজ এগিয়ে চলছে। নির্ধারিত সময়ে কাজ সম্পন্নের জন্য নিবিড় ভাবে প্রকল্প বাস্তবায়ন কাজ পর্যবেক্ষণ করছি। ইতিমধ্যে অনেক চুক্তি সম্পাদন হয়েছে। ২৩০ কেভির পাওয়ার সাব স্টেশন স্থাপনের কাজ এগিয়ে চলছে জানিয়ে তিনি বলেন, প্রকৌশল ও নির্মাণকাজ চলমান রয়েছে। প্রকল্প বাস্তবায়নকাজ প্রায় এক-চতুর্থাংশ সম্পন্ন হয়েছে। আশা করি, ২০১৮-১৯ অর্থবছরে সম্পূর্ণ কাজ শেষ হবে।

শুভেচ্ছা বক্তব্য দেন প্রিমিয়ার সিমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আমিনুল হক।

সভায় উপস্থিত ছিলেন জিপিএইচের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলমাস শিমুল, পরিচালক মো. আবদুর রউফ, মো. আশরাফুজ্জামান, মো. আবদুল আহাদ, মো. আজিজুল হক, স্বতন্ত্র পরিচালক অধ্যাপক ড. মো. সালেহ জহুর, গ্রুপের নির্বাহী পরিচালক আবু বকর সিদ্দিক, প্ল্যান্টের নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার মাদানী এম ইমতিয়াজ হোসেন, নির্বাহী পরিচালক (এফ অ্যান্ড বিডি) কামরুল ইসলাম, প্রধান অর্থ কর্মকর্তা এইচএম আশরাফুজ্জামান প্রমুখ। সভা পরিচালনা করেন কোম্পানি সচিব আরাফাত কামাল।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।