ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘ইয়াবা থেকে স্মার্ট সন্তানদের ফেরাতেই কাবাডির আয়োজন’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
‘ইয়াবা থেকে স্মার্ট সন্তানদের ফেরাতেই কাবাডির আয়োজন’  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রামে শুরু হয়েছে আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি (অনুর্ধ্ব-২১) প্রতিযোগিতা।  জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) এই আয়োজনে সহযোগিতা দিচ্ছে জেলা পুলিশ।

নগরীর হালিশহরে জেলা পুলিশ লাইনের মাঠে শুক্রবার (০৮ ডিসেম্বর) এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের পুলিশ সুপার (এসপি) নূরে আলম মিনা।

এসপি বলেন, কাবাডি বাংলাদেশের একসময়ের জনপ্রিয় একটি খেলা।

 নামের বিচারে কাবাডির চেয়ে হাডুডুই বেশি জনপ্রিয় ছিল।   তবে এখন এই খেলা প্রায় বিলুপ্ত হতে চলেছে।
 গ্রামে মাঝে মাঝে আমরা কাবাডি প্রতিযোগিতা দেখতে পাই।   কিন্তু শহরের তরুণ-যুবক, শিশুদের সঙ্গে কাবাডির পরিচয় নেই।   শহরের তথাকথিত স্মার্ট খেলার ভিড়ে হারিয়ে গেছে কাবাডি।  

‘আমাদের শহরের স্মার্ট সন্তানরা কাবাডি চেনে না, হাডুডু চেনে না।   স্মার্টফোন চেনে, অ্যান্ড্রয়েড মোবাইল চেনে, ফেসবুক, হোয়াটস অ্যাপ চেনে।   আর চেনে ইয়াবা।   চেনে সর্বনাশা মাদক।  ইয়াবা থেকে স্মার্ট সন্তানদের ফেরাতেই কাবাডির আয়োজন।   পুলিশ সবসময় এই ধরনের শুভ উদ্যোগ অব্যাহত রাখবে। ’ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এসপি বলেন, ইয়াবার ছোবল থেকে যদি দেশের ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করতে চাই, তাহলে খেলাধূলার বিকল্প নেই।   আমাদের নিজস্ব আবহমান ক্রীড়া-সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই।  এই অনুভূতি থেকেই আমাদের আইজিপি মহোদয় ৬৪ জেলায় একযোগে কাবাডি প্রতিযোগিতার আয়োজন করেছেন।   কাবাডি ফেডারেশনের সভাপতি হিসেবে আইজিপি স্যার আগে উপজেলায়ও এই প্রতিযোগিতার আয়োজন করেছেন।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মুহাম্মদ রেজাউল মাসুদ বাংলানিউজকে জানিয়েছেন, শুক্রবার উদ্বোধনী খেলায় রাঙ্গামাটি জেলা দল ৫৫-৩৩ পয়েন্টে নোয়াখালী জেলা দলকে পরাজিত করে।

উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র হাসান মাহমুদ চৌধুরী হাসনীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সিজেকেএস’র যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম।

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।