ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘হালদা’র তিশা-মোশারফরা চট্টগ্রাম আসছেন শনিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
‘হালদা’র তিশা-মোশারফরা চট্টগ্রাম আসছেন শনিবার ‘হালদা’

চট্টগ্রাম: তৌকীর আহমেদের নেতৃত্বে ‘হালদা’র শিল্পী ও কলাকুশলীরা চট্টগ্রামের দর্শক-সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন শনিবার (৯ ডিসেম্বর)। নগরীর কাজীর দেউড়ির আলমাস সিনেমা হলে বিকেল তিনটা থেকে অবস্থান করবেন তারা।

হালদা নদী রক্ষা কমিটির সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরির সভাপতি ড. মো. মনজুরুল কিবরীয়া বাংলানিউজকে জানান, পরিচালক তৌকীর আহমেদের নেতৃত্বে তিশা, জাহিদ হাসান, মোশারফ করিম, ফজলুর রহমান, বাবু, দিলারা জামান, রুনা খানসহ ‘হালদা’র শিল্পী ও কলাকুশলীরা চট্টগ্রাম আসছেন। বিকেল তিনটায় তাদের দর্শকদের সঙ্গে পরিচয় করে দেওয়া হবে।

সোয়া তিনটায় সংবর্ধনা দেওয়া হবে। সন্ধ্যা ছয়টায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন তারা।
অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম।

তিনি বলেন, ‘হালদা’ শুধু চলচ্চিত্র নয়, এটি একটি সামাজিক আন্দোলন। এ হালদার সঙ্গে জড়িত এ জনপদের ভাগ্য। চট্টগ্রামবাসী তৌকীর আহমেদসহ এ চলচ্চিত্রের সব শিল্পী, কলাকুশলীসহ নানাভাবে সংশ্লিষ্ট সবার কাছে চিরঋণী।

হালদা নদী রক্ষা কমিটি ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী বাংলানিউজকে বলেন, ‘হালদা’ হচ্ছে বিশ্বের একমাত্র জোয়ার-ভাটার নদী যেখানে প্রাকৃতিকভাবে কার্প জাতীয় মাছের নিষিক্ত ডিম সংগ্রহ করা হয়। এটি দেশের জন্য একটি ইউনিক নদী। ‘হালদা’ চলচ্চিত্রটি শুধু নদীটির সঙ্গে দেশ-বিদেশের দর্শকদের পরিচয় ঘটাবেন না, একই সঙ্গে হালদাপারের জীবন-সংস্কৃতি, ভাষা, উৎসব-ঐতিহ্য সব কিছু তুলে ধরছে। এ চলচ্চিত্র হালদা রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখবে।  

'মৎস্যগন্ধা' থেকে 'হালদা'

'হালদা' সিনেমা টিম চট্টগ্রামের আলমাসে থাকবে শনিবার

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।