ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৬৭ লাখ টাকায় দোতলা হলো কদম মোবারক মসজিদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
৬৭ লাখ টাকায় দোতলা হলো কদম মোবারক মসজিদ কদম মোবারক মসজিদের দোতলার উদ্বোধন শেষে মোনাজাত করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: ৬৭ লাখ টাকা ব্যয়ে ঐতিহ্যবাহী কদম মোবারক শাহি জামে মসজিদের দ্বিতীয় তলার নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। শুক্রবার (৮ ডিসেম্বর) নবনির্মিত দ্বিতীয় তলা উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।  

এ উপলক্ষে আয়োজিত সমাবেশে মেয়র বলেন, কদম মোবারক শাহি জামে মসজিদ একটি প্রাচীন মসজিদ। মুসল্লিদের নামাজ আদায়ের সুবিধার্থে নির্মিত দ্বিতীয় তলার নির্মাণকাজের উদ্যোগ নেওয়া হয়েছিল।

তিনি বলেন, দুনিয়া ও আখেরাতের মুক্তির জন্য এবাদতের কোনো বিকল্প নেই। আল্লাহর ঘর-ই এবাদত বন্দেগির উত্তম স্থান।

নামাজ বেহেশতের চাবি। মুমিন মুসলমানদের হক ও হালাল পথে জীবনযাপন করতে হবে এবং পাঁচটি ফরজ কাজ সম্পাদন করতে হবে। ইমানের সাথে জীবন-জীবিকা নির্বাহ করে মানুষের কল্যাণে নিবেদিত হতে হবে তাহলেই মানুষ একে অপরকে স্মরণে রাখবে।

মেয়র বলেন, সিটি করপোরেশনের সেবার ক্ষেত্রে আমার কাছে দল ও মতের কোনো প্রাধান্য নেই, সবার চিন্তা-চেতনা, বুদ্ধি ও পরামর্শ কাজে লাগিয়ে নাগরিক সেবা নিশ্চিত করাই আমার লক্ষ্য। এ সময় মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা সফর আলী ও শেখ মাহমুদ ইসহাক, প্যানেল মেয়র ও নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সদস্য বেলাল আহমদ, স্থানীয় আওয়ামী লীগ নেতা মোরশেদুল আলম চৌধুরী, ঝাউতলা, জামালখান, কদম মোবারক, রহমতগঞ্জ ও আন্দরকিল্লা মহল্লা কমিটির সভাপতি এএমএম শাহাবুদ্দিন, সহসভাপতি এএএম সাইফুদ্দিন, সাধারণ সম্পাদক শামসুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন আলী নুর, এমএ সোবহান, এসএম বখতেয়ার, জিয়া উদ্দিন আহমেদ, অর্থ সম্পাদক ইকবাল হাসান, প্রচার সম্পাদক মহিউদ্দিন আলী নূর, সাংগঠনিক সম্পাদক রাশেদুল আলম, সদস্য এমএ মজিদ, নাজিম উদ্দিন, আবদুস সবুর, মো. ইমরান, জুয়েলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে মোনাজাত করেন হালিশহর তৈয়্যবিয়া মাদ্রাসার অধ্যক্ষ ও কদম মোবারক শাহি জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ বদিউল আলম রেজভী।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।