ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফটিকছড়ি উপজেলা চেয়াম্যানকে দল থেকে অব্যাহতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৭
ফটিকছড়ি উপজেলা চেয়াম্যানকে দল থেকে অব্যাহতি

চট্টগ্রাম: শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সাংগঠনিক সম্পাদক তৌহিদুল আলম বাবুকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে উত্তর জেলা আওয়ামী লীগ।  বাবু ফটিকছড়ি উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান।  শুধু অব্যাহতি নয়, তাকে দল থেকে বহিস্কারের সুপারিশ কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে উত্তর জেলা আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) সন্ধ্যায় উত্তর জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানতে চাইলে উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম বাংলানিউজকে বলেন, শৃঙ্খলাভঙ্গের অভিযোগে উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে।

  কমিটির সভায় সর্বসম্মত সিদ্ধান্ত মোতাবেক এই ব্যবস্থা নেওয়া হয়েছে।  একইসঙ্গে আরো যারা এই ধরনের কাজ করছেন তাদেরও সতর্ক করা হয়েছে।

সূত্রমতে, গত বছরের ১ অক্টোবর সম্মেলনে মুজিবুল হককে সভাপতি এবং নাজিম উদ্দিন মুহুরীকে সাধারণ সম্পাদক করে ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়।   এই কমিটির বিরোধিতা করে বাবুর নেতৃত্বে একটি পক্ষ সক্রিয় আছে ফটিকছড়িতে।   ইতোমধ্যে বিদ্রোহী অংশটি সংবাদ সম্মেলনসহ বিভিন্ন কর্মসূচিও পালন করেছে।

ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের বিষয়ে সিদ্ধান্ত নিতে ডাকা সভায় সভাপতিত্ব করেন উত্তর জেলার সভাপতি নুরুল আলম চৌধুরী।

বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক এম এ সালাম, সহ-সভাপতি মো.মঈনুদ্দিন, জিতেন্দ্র প্রসাদ নাথ মন্টু, ফখরুদ্দিন চৌধুরী, কাজী আবদুল ওহাব, যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাবেক যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন, যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন, ইউনুস গণি চৌধুরী, সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শেখ শফিউল আজম, এটিএম পেয়ারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী বাহার, দেবাশীষ পালিত, কোষাধ্যক্ষ এহছানুল হায়দর চৌধুরী বাবুল, সাংস্কৃতিক সম্পাদক স্বজন কুমার তালুকদার, ধর্ম বিষয়ক সম্পাদক শাহজাহান সিকদার, কৃষি ও সমবায় সম্পাদক মোঃ আলী শাহ, দপ্তর সম্পাদক মহিউদ্দিন বাবলু, বন ও পরিবেশ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক জসিম উদ্দিন শাহ, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, তথ্য ও গবেষণা সম্পাদক মো. হারুন, আইন সম্পাদক ভবতোষ নাথ, যুব ও ক্রীড়া সম্পাদক জাফরউল্লাহ টিটু, শিল্প ও বাণিজ্য সম্পাদক ফখরুল আনোয়ার, উপ-দপ্তর সম্পাদক আলাউদ্দিন সাবেরী, কার্যকরী কমিটির সদস্য মহিউদ্দিন রাশেদ, আবুল বশর, নুরুল হুদা, দিদারুল আলম বাবুল, জাফর আহমেদ, এসএম শফিউল আজম, শওকত আলম, দিদারুল আলম, আবুল হাশেম, ফোরকান উদ্দিন আহমেদ, শাহনেওয়াজ চৌধুরী,খাদিজাতুল আনোয়ার সনি, লেয়াকত আলী চৌধুরী।

সভায় শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবস পালনে তিনদিনের কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উত্তর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার।

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।