[x]
[x]
ঢাকা, রবিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৪, ১০ ডিসেম্বর ২০১৭

bangla news

‘বাংলাদেশে খেলার মাঠ বাড়ানোর বিকল্প নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ৬:৩৫:৪৭ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বিশ্ব দরবারে বাংলাদেশের নাম ছড়িয়ে দিতে খেলার মাঠ বাড়ানোর বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান। বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) সকালে নগরীর খুলশীর পূর্ব নাসিরাবাদের নোমান সোসাইটির স্থায়ী ক্যাম্পাসে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইডিইউর স্পোর্টস ক্লাব আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান বলেন, ‘মুক্তমাঠে খেলাধুলা করে মনকে চাঙা করার আনন্দটুকু দখলের কারণে হারিয়ে যাচ্ছে আমাদের শহরে। খোলা বাতাসে লম্ফ-ঝম্ফ করে দৌঁড়াতে না পেরে ইনডোর গেমসের দিকে ছুটছে মেধাবী শিক্ষার্থীরা। বড়-বড় স্থাপনা আর মার্কেট নির্মাণের কারণে খেলাধুলার সব জায়গা ক্রমেই ছোট হয়ে আসছে। ছেলে-মেয়েরা এখন গাদাগাদি করে খেলছে জনপ্রিয় খেলাগুলো।’
 
২০ বছর আগেও নগরীতে খেলাধুলার প্রচুর জায়গা ছিল উল্লেখ করে তিনি আরও বলেন, ‘স্কুলে ক্রিকেট, ফুটবল কিংবা কাবাডির মত জনপ্রিয় খেলাগুলো নিয়ে হইচই পড়ে যেত। খেলাধুলা কেবল আনন্দই দেয় না, এগিয়ে চলার প্রেরণাও যোগায়। কখনও পরাজয়ে ব্যথিত হলে ভেঙে পড়া চলবে না। আত্মবিশ্বাস নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে।’
 
ইডিইউর স্পোর্টস ক্লাবের উপদেষ্টা প্রভাষক রবিউল হোসাইন দোভাষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সামস-উদ-দোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার সজল বড়ুয়া, অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ নাজিম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
 
আয়োজক কমিটি জানান, দাবা, ক্যারাম, লুডু ও টেবিল টেনিস ক্যাটাগরিতে বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। প্রতি বছরই ইডিইউ উৎসব মুখর পরিবেশে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের জন্য এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। 
 
বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, ০৭, ডিসেম্বর ২০১৭
 
এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa