ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ওষুধ কোম্পানির চাকরি ছেড়ে ভেজাল ওষুধ তৈরিতে তারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৭
ওষুধ কোম্পানির চাকরি ছেড়ে ভেজাল ওষুধ তৈরিতে তারা ওষুধ কোম্পানির চাকরি ছেড়ে ভেজাল ওষুধ তৈরিতে তারা

চট্টগ্রাম: নগরীর পাঁচলাইশ থানার মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমান ভেজাল ওষুধ উদ্ধারসহ তিন আসামিকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার (০৫ ডিসেম্বর) রাতে পশ্চিম ষোলশহরের সুন্নীয়া মাদ্রাসা রোডের সাইকা ফার্মেসিতে এই অভিযান চালানো হয়।

গ্রেফতার হওয়া আসামিরা হলেন. মো. শহিদ উল্লাহ (৩৭),মো. শরীফুল ইসলাম মাসুদ (৩০), রাসেল বড়ুয়া (২২)।

এছাড়া মো. জাকির নামের এক আসামি পলাতক রয়েছেন।

নগর গোয়েন্দা বিভাগের পুলিশ পরিদর্শক মো. হাবিবুর রহমানের নেতৃত্বে এসআই আজাহারুল ইসলাম, এসআই রূপন কুমার দেসহ একটি দল এই অভিযান চালায়।

নগর গোয়েন্দাপুলিশ সূত্র জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার হওয়া মো. শহিদ উল্লাহ জানান, তিনি দীর্ঘদিন ধরে এক্মি, এমএসটি ফার্মা, ডেল্টা ফার্মা, ল্যাব অ্যাইড ফার্মা ও সর্বশেষ ভার্গো ফার্মাসিউটিক্যালস লিঃ এ এরিয়া ম্যানেজার হিসাবে চাকুরি করছিল। তার সঙ্গে ২০১০ সালে দি এক্মি ল্যাবরেটরিজের চট্টগ্রাম মেডিকেল কলেজ এরিয়া ম্যানেজার মো. জাকিরের সাথে পরিচয় হয়। পরবর্তীতে মো. জাকির চাকরি ছেড়ে দিয়ে বিভিন্ন নামী-দামি কোম্পানির ওষুধ নকল করা শুরু করে।

মো. শহিদ উল্লাহ পলাতক আসামি জাকিরের কাছ থেকে দীর্ঘদিন ধরে ভেজাল ওষুধ এনে শরীফুলের ফার্মেসিতে মজুদ করে। পরে রাসেল বড়ুয়ার সহায়তায় বিভিন্ন জায়গায় সরবরাহ ও বিপনন করে আসছিল। গ্রেফতার হওয়া আসিামিদের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।