ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে ‘সিভি রাইটিং’ বিষয়ক কর্মশালা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
সিআইইউতে ‘সিভি রাইটিং’ বিষয়ক কর্মশালা সিআইইউতে ‘সিভি রাইটিং’ বিষয়ক কর্মশালা

চট্টগ্রাম: চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) এইচআরএম সোসাইটির উদ্যোগে শিক্ষার্থীদের নিয়ে ‘সিভি রাইটিং’ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি অনুষ্ঠিত এ কর্মশালা পরিচালনা করেন সিআইইউ ব্যবসায় অনুষদের মানব সম্পদ বিভাগের প্রধান মোসলেহ উদ্দীন খালেদ। এতে গঠনমূলক সিভি তৈরিতে প্রধান বিবেচ্য বিষয়সমূহ, শিক্ষাগত যোগ্যতা, রেফারেন্স সংযোজন, ইনফোগ্রাফিক্স বিষয়ে আলোকপাত করা হয়।

তিনি বলেন, ক্রমবর্ধমান প্রতিযোগিতামূলক বাজারে নিজেকে পেশাদারিত্ব ও দক্ষ হিসাবে উপস্থাপন করতে হলে রিজিউমে সঠিক তথ্য এমনভাবে সংযোজন করতে হবে যেন সম্ভাব্য নিয়োগ কর্তার মনোযোগ আকৃষ্ট হয়।

মোসলেহ উদ্দীন খালেদ আরও বলেন কেবল চাকরীর প্রয়োজনে নয়, নিজেকে উপস্থাপন করতে, এমনকি আন্তর্জাতিক অঙ্গনে যে কোন প্রোগ্রামে অংশগ্রহণেও যথার্থভাবে সিভি উপস্থাপন জরুরি।

সিআইইউ বিভিন্ন বিভাগের মোট ২০ জন শিক্ষার্থী কর্মশালায় অংশগ্রহণ করে। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

সিআইইউ-এইচআরএম সোসাইটি শিক্ষাথীদেরকে শ্রম মর্যাদা, এইচআর এর মৌলিক ধারণা প্রদান, লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের অন্যান্য সৃজনশীল কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৩৩ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad