ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চাকরি নয় ঠাঁই হলো শ্রীঘরে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
চাকরি নয় ঠাঁই হলো শ্রীঘরে প্রতীকী ছবি

চট্টগ্রাম: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৈশ প্রহরী কাম দপ্তরী পদে বয়স জালিয়াতি করে ধরা খেয়ে শ্রীঘরে যেতে হলো লিটু চৌধুরী (৩৪) নামে এক যুবককে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে বোয়ালখালী উপজেলায় জালিয়াতি ও সরকারি কাজে বাঁধা দেওয়ার অপরাধে তাকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

লিটু একই উপজেলার কধুরখীল এলাকার বাদল চৌধুরীর ছেলে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ্এনও) আফিয়া আখতার।

তিনি বাংলানিউজকে জানান, প্রাথমিক বিদ্যালয়ে নৈশ প্রহরী কাম দপ্তরী পদে আবেদনের জন্য ৩০ বছর বয়সীদের আবেদন আহ্বান করা হয়। আবেদনের প্রেক্ষিতে ওই পদে অনেকে আবেদন করেন।

এরমধ্যে এক প্রার্থীর বয়স ৩৪ বছর হলেও জাতীয়পত্রে বয়স জালিয়াতি করে ৩০ বছর দেখানো হয়। বিষয়টি আমার কাছে স্পষ্ট হওয়ায় ওই পদপ্রার্থীকে ডাকা হয়। ওই সময় কাগজপত্র যাচাই বাছাইয়ের সময় সে বাঁধা দেওয়ার চেষ্টা করে। সরকারি কাজে বাঁধা দেওয়া এবং জালিয়াতির অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই প্রার্থীকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, ০৫, ডিসেম্বর ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।