ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিভাসুতে প্রতি আসনে লড়বে ৩৬ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৭
সিভাসুতে প্রতি আসনে লড়বে ৩৬ জন

চট্টগ্রাম: ২০১৭-১৮ শিক্ষাবর্ষে চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) তিন অনুষদের ভর্তি পরীক্ষা শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ নগরীর ৬টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার বিশ্ববিদ্যালয়ের তিন অনুষদের ২৪৫ আসনে ৮ হাজার ৮৫৫ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করবেন। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে লড়বেন ৩৬জন।

এর আগে ২ ডিসেম্বর এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তা পরিবর্তন করেছিল।

বিষয়টি নিশ্চিত করে সিভাসুর জনসংযোগ ও প্রটোকল অফিসের উপ-পরিচালক খলিলুর রহমান বাংলানিউজকে জানান,   ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে সিভাসুর ‘ভেটেরিনারি মেডিসিন, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি এবং ফিশারিজ’ এ তিন অনুষদের ২৪৫ আসনে ৮ হাজার ৮৫৫ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিবেন।

আগামী শুক্রবার সিভাসু ক্যাম্পাস, ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রাম (ইউএসটিসি), পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ওমরগনি এমইএস. কলেজ, ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ এবং প্রিমিয়ার ইউনিভার্সিটি দামপাড়া ক্যাম্পাসে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ৬টি কেন্দ্রে পরীক্ষার্থীদের তালিকা, আসন বিন্যাস এবং যাবতীয় নির্দেশনা বিশ্ববিদ্যালয়ের নির্ধরিত ওয়েবসাইটে (www.cvasu.ac.bd) দেয়া হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নোটিশে বোর্ডেও পাওয়া যাবে।

ভর্তি পরীক্ষায় পদার্থবিদ্যা, রসায়ন, গণিত, জীববিদ্যা ও ইংরেজি বিষয়ে এক ঘন্টার লিখিত (এমসিকিউ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার ফলাফল একই দিন সন্ধ্যায় প্রকাশিথ হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, ০৫, ডিসেম্বর ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।