ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আক্রোশের বলি আইনজীবী?

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
আক্রোশের বলি আইনজীবী? ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীর বাকলিয়ায় একটি বাসা থেকে হাত-পা বাঁধা ও মুখে টেপ লাগানো অবস্থায় উদ্ধার হওয়া মরদেহের পরিচয় মিলেছে।  আনুমানিক ৪০ বছর বয়সী ওই পুরুষ একজন আইনজীবী।  তার নাম ওমর ফারুক বাপ্পী।

শনিবার (২৫ নভেম্বর) সকালে নগরীর চকবাজার থানার কে বি আমান আলী রোডে বড় মিয়া মসজিদের সামনে একটি ভবনের নিচতলার বাসা থেকে মরদেহটি উদ্ধার করেছে পুলিশ।  

ঘটনাস্থলে থাকা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক (মেট্রো) সন্তোষ কুমার চাকমা বাংলানিউজকে বলেন, হাত-পা বাঁধা আছে।

  মুখ টেপ দিয়ে মোড়ানো।   পুরুষাঙ্গ কাটা অবস্থায় পাওয়া গেছে।
  ব্যক্তিগত আক্রোশ থেকে কেউ শ্বাসরোধ করে খুন করেছে বলে ধারণা করছি।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হানিফ বাংলানিউজকে বলেন, বাপ্পী চট্টগ্রাম আদালতে আইন পেশায় আছেন। ২০১৩ সালে তিনি বারে অন্তর্ভুক্ত হন। তিনি বান্দরবান জেলার আলীকদম উপজেলার চৌমুহনী গ্রামে। বাপ্পীর বাবা আলী আহমেদ এবং মা মানোয়ারা বেগম।

২০১৭ সালের জানুয়ারিতে নগরীর পাঁচলাইশ থানায় বাপ্পীর স্ত্রী রাশেদা বেগম বাদি হয়ে তার বিরুদ্ধে যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগে একটি মামলা দায়ের করেন।

এর আগে ২০১৪ সালের ডিসেম্বরে নগরীর বাকলিয়া থানায় এবং ২০১৭ সালের এপ্রিলে কোতয়ালী থানায় বাপ্পী তার স্ত্রী রাশেদার বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করেছিলেন।

ছবি:বাংলানিউজ

ঘটনাস্থলে যাওয়া নগর পুলিশের কোতয়ালী জোনের সহকারি কমিশনার জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, আমরা আইনজীবীর পরিবারের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছেন, কাগজে-কলমে বাপ্পী কাউকে বিয়ে করেছেন এমনটা পরিবার জানে না। যে বাসায় বাপ্পীর লাশ পাওয়া গেছে সেটি তার বাসা নয়। গত (শুক্রবার) রাতে তাকে ওই বাসায় ঢুকতে দারোয়ান দেখেছেন। নারীঘটিত কোন আক্রোশ থেকে বাপ্পী খুনের শিকার হতে পারেন বলে মনে হচ্ছে।

এদিকে মরদেহ উদ্ধারের সময় ওই বাসায় আর কাউকে পাওয়া যায়নি বলে বাংলানিউজকে জানিয়েছেন চকবাজার থানার ওসি নূরুল হুদা।

ওসি বাংলানিউজকে বলেন, বাড়ির মালিক জানিয়েছেন এক নারী বাসাটি ভাড়া নিয়েছিলেন।   গত বৃহস্পতিবার ওই নারী বাসায় উঠেন।   তার নাম-ঠিকানা বাড়ির মালিক রাখেননি।  

‘আজ (শনিবার) ভোরে দারোয়ান দেখতে পান, বাসার দরজা খোলা। ভেতরে গিয়ে তিনি একটি লাশ পড়ে থাকতে দেখে থানায় খবর দেন।   শরীরে তেমন আঘাতের চিহ্ন পাচ্ছি না। শ্বাসরোধ করে খুন করা হতে পারে। ’

সূত্রমতে, আইনজীবী বাপ্পীর মক্কেল এক ইয়াবা বিক্রেতা বর্তমানে কারাগারে আছেন। মামলা পরিচালনার সূত্রে ওই ইয়াবা বিক্রেতার স্ত্রীর সঙ্গে বাপ্পীর যোগাযোগ হয়েছিল। যে নারী বাসা ভাড়া নিয়েছিলেন তিনি ওই ইয়াবা বিক্রেতার স্ত্রী বলে ধারণা করছে পুলিশ।

পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানোর ব্যবস্থা করছে বলে জানিয়েছেন ওসি।

বাসার ভেতর হাত-পা বাঁধা পুরুষের মরদেহ

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।