ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আটক ৪ পেশাদার চোর, টার্গেট ‘চার চাকার’ গাড়ি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩২ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭
আটক ৪ পেশাদার চোর, টার্গেট ‘চার চাকার’ গাড়ি ডিবির অভিযানে উদ্ধার গাড়ি

চট্টগ্রাম: চট্টগ্রাম ও কক্সবাজারে অভিযান চালিয়ে পেশাদার গাড়িচোর চক্রের চার সদস্যকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ।  এই চোর চক্রের মূল টার্গেট চার চাকার গাড়ি বলে জানিয়েছে পুলিশ।

শনিবার (২৫ নভেম্বর) ভোরে চারজনকে আটকের তথ্য সাংবাদিকদের জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-পশ্চিম) এ এ এম হুমায়ুন কবির।   আটক চোরদের কাছ থেকে তিনটি চোরাই প্রাইভেট কার এবং পাঁচটি মাইক্রোবাস উদ্ধারের কথাও জানিয়েছেন এডিসি হুমায়ুন।

আটক চারজন হলেন, ইউসুফ প্রকাশ ইছহাক (৬০), লিটন সেন (৩৪), হায়দার আলী প্রকাশ মঞ্জু (৩৪) এবং নূরুল আলম (২৩)।

অভিযানকারী টিমের সদস্য গোয়েন্দা পরিদর্শক প্রিটন সরকার বাংলানিউজকে জানান, হায়দার নগরীর হালিশহর এলাকায় থাকেন।

  আগে মোটর সাইকেল চুরি করতেন।   এখন শুধু চার চাকার গাড়িই চুরি করেন।   ঢাকা, কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থান থেকে প্রাইভেট কার, মাইক্রোবাসসহ চার চাকার ‍গাড়ি চুরি করে আনেন হায়দারসহ চক্রের কয়েকজন সদস্য।

নূরুল আলম কক্সবাজার এলাকায় চার চাকার গাড়ি চুরি করেন।   কক্সবাজারে তার দলনেতা হিসেবে কাজ করেন সালাহউদ্দিন নামে এক দুর্ধর্ষ চোর।   তবে সালাহউদ্দিনকে কক্সবাজারে অভিযান চালিয়েও পুলিশ আটক করতে পারেনি।

লিটন সেন ও ইউসুফ ফটিকছড়ি এলাকায় থাকেন।  গাড়ি চুরির পর প্রথমে নেওয়া হয় ইউসুফের গ্যারেজে।   সেখানে চেসিস নম্বর পরিবর্তন করেন লিটন।   এরপর গাড়িটি বিক্রি করা হয়।  চক্রের সবাই মিলে টাকা ভাগ করে নেন।

গোয়েন্দা পরিদর্শক প্রিটন বলেন, মূল সিন্ডিকেটে ১৫ থেকে ২০ জন আছে।   আমরা ১১ জনের নাম-ঠিকানা পেয়েছি।   তাদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।