ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কমছে সবজির দাম, স্বস্তিতে ক্রেতারা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৭
কমছে সবজির দাম, স্বস্তিতে ক্রেতারা কমছে সবজির দাম, স্বস্তিতে ক্রেতারা। ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

চট্টগ্রাম: শীতকালন সবজির সঙ্গে অবশেষে কমেছে কাঁচা মরিচের দামও। সপ্তাহের ব্যবধানে কেজিতে ২০ টাকা কমে মরিচ বিক্রি হচ্ছে ৮০ টাকায়। শীতকালীন সবজির সরবরাহ বাড়ায় নতুন করে দাম আর বাড়েনি। দু’একটি সবজির দাম বরং কমেছে।

মরিচের মূল্য হ্রাস এবং কিছুটা সস্তায় অন্যান্য সবজি পাওয়ায় সাপ্তাহিক ছুটির দিনে বাজার করতে এসে অনেকেই স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন। সবজি বিক্রেতারা বলছেন, আপাতত আর সবজির দাম বাড়বে না।

কারণ হিসেবে তারা জানিয়েছেন, এখন থেকে প্রতিদিনই বাজারে শীতকালীন সবজির সরবরাহ বাড়বে, এ কারণে দাম বাড়বে না।

শুক্রবার(২৪ নভেম্বর) সকালে চকবাজার কাঁচাবাজার ও রিয়াজউদ্দিন বাজারে এই চিত্র দেখা গেছে।

চকবাজারে সবজি বিক্রেতা ইয়াকুব জানালেন, সবজির সরবরাহ বাড়ছে। এ কারণে কিছু সবজির দাম কমেছে।

খোঁজ নিয়ে দেখা গেছে, সবচেয়ে বেশি কমেছে কাঁচা মরিচের দাম। গত সপ্তাহে প্রতিকেজি মরিচ ১০০-১১০ টাকায় বিক্রি হলেও এ সপ্তাহে তা ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

ওই বাজারের সবজি ক্রেতা নুর হোসেন জানালেন, মরিচসহ অন্যান্য সবজির দাম কিছুটা কমায় ভোক্তারা স্বস্তিতে আছেন।

কাঁচাবাজারে, বেগুন কেজিপ্রতি ৬০ টাকা, দেশি শিম ৯০টাকা, বাঁধাকপি ৬০ টাকা, মুলা ৫০, মিষ্টি কুমড়া ৪০, দেশি আলু ৪৫, ললিত আলু ২০, তিত করলা ৫০, বরবটি ৫০, লাউ ৩০ চিচিঙ্গা ৫০ কচুর ছড়া ৫০, শসা ৫০, কাকরোল ৮০ ও ঢেঁড়শ ৬০ টাকায় কেজিতে বিক্রি হচ্ছে।

মাছের বাজার ঘুরে দেখা গেছে, আকারভেদে প্রতিকেজি রুই মাছ ৩৫০-৪০০ টাকা, সরপুঁটি ২৫০-৩৫০ টাকা, কাতলা ৩০-৩৫ টাকা, তেলাপিয়া ১৪০-১৮০ টাকা, সিলভার কার্প ২০০-২৫০ টাকা। প্রকারভেদে চিংড়ি ৪০০-৮০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এছাড়া মাংসের বাজারে দেশি গরুর মাংস কেজিতে ৬৫০ ও ছাগলের মাংস ৭২০ টাকায় কেজিতে বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগির কেজি ১১০ ও দেশি মুরগি ৩৬০ টাকায় বিক্রি হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, ২৪ নভেম্বর ২০১৭

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।