ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লালদীঘিতে ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ’ শনিবার

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
লালদীঘিতে ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ’ শনিবার লালদীঘিতে ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ’ শনিবার

চট্টগ্রাম: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল’ এ অন্তর্ভূক্তির মাধ্যমে ‘বিশ্বপ্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে স্বীকৃতি লাভ করেছে।

 

বাঙালী জাতির এই অসামান্য অর্জনকে সারাদেশব্যাপী ছড়িয়ে দিতে শনিবার (২৫ নভেম্বর) দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

এর আগে আনন্দ শোভাযাত্রার মাধ্যমে এ অর্জন উদযাপনের জন্য সরকারিভাবে সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) জেলা প্রশাসনের মিডিয়া শাখা থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে- শনিবার সকাল ৭টায় নগরীর পাড়া, মহল্লা, ওয়ার্ড, ডিসি হিল, সার্কিট হাউজ, কোর্ট বিল্ডিংসহ সকল সরকারি দফতরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার, সকাল সাড়ে ৯টায় সার্কিট হাউজে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১০টায় সার্কিট হাউজ থেকে লালদিঘি ময়দান পর্যন্ত স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ও ক্রীড়া ব্যক্তিত্ব, গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, সর্বস্থরের জনগণ ও শিশু-কিশোরদের অংশগ্রহণে শোভাযাত্রা।

সকাল সাড়ে ১০টায় লালদীঘি ময়দানে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের উপর নির্মিত ডক্যুমেন্টারি এলইডি স্ক্রিনে সম্প্রচার, সকাল ১১টায় আলোচনা সভা, বেলা বারটায় সাংস্কৃতিক অনুষ্ঠান, কুইজ ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং সন্ধ্যা ৬টায় নগরীর শিল্পকলা একাডেমিতে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ প্রদর্শনী।

দিনব্যাপী বর্ণাঢ্য এ অনুষ্ঠানে সকল রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা-কর্মচারী, ব্যবসায়ী-উদ্যোক্তা, সুশীল সমাজের প্রতিনিধি, সাংস্কৃতিক-মিডিয়াকর্মীদের অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করেছেন বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসন, চট্টগ্রাম।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭

এসবি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।