ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউ-এইচআরএম সোসাইটির যাত্রা শুরু

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
সিআইইউ-এইচআরএম সোসাইটির যাত্রা শুরু সিআইইউ-এইচআরএম সোসাইটির যাত্রা শুরু

চট্টগ্রাম: চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে যাত্রা শুরু করেছে ‘সিআইইউ-এইচআরএম সোসাইটি’। বুধবার এর উদ্বোধন করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী।

মানব সম্পদ বিভাগের প্রধান মোসলেহ উদ্দীন খালেদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী। ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী বলেন, যে কোন প্রতিষ্ঠানের জন্য গুরুত্বপূর্ণ বিষয় হল তার মানব সম্পদ ও এর সুষ্ঠু পরিচালনা। আশা করি সিআইইউ-এইচআরএম সোসাইটি শিক্ষার্থীদেরকে শ্রম মর্যাদা, এইচআর এর মৌলিক ধারণা দেবে এবং এ ধরনের যৌথ উদ্যোগ বহুদ্রূ এগিয়ে যাবে।

উপাচার্য বলেন, উন্নয়নশীল অনেক রাষ্ট্র জনসংখ্যাকে মানব সম্পদে পরিণত করতে পেরেছে বলে আজ তারা উন্নতির শিখরে অবস্থান করছে। এ প্রসংগে ভারত, শ্রীলংকা ও কোরিয়ার উদাহরণ দিতে গিয়ে তিনি বলেন, এসব দেশ দক্ষ জনশক্তিকে কাজে লাগিয়ে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করছে। আমাদেরকেও এ বিষয়ে নজর দিতে হবে।

ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ বলেন, লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের অন্যান্য সৃজনশীল কাজে জড়িত থাকা জরুরি। এইচআরএম সোসাইটি শিক্ষার্থীদের নেতৃত্ব গুণাবলী বিকাশে ভুমিকা রাখবে।  

এসময় অন্যান্যের মধ্যে ব্যবসায় অনুষদের সহকারী অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী, রোবাকা শমশের, নুসরাত জাহান, তারানা করিম, লেকচারার সাঈদ হাসান, গ্রন্থাগারিক ড. জিল্লুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৪ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।