ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইউজিসি চেয়ারম্যানের মায়ের মৃত্যু

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
ইউজিসি চেয়ারম্যানের মায়ের মৃত্যু ছালেমা খাতুন

চট্টগ্রাম: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুল মান্নানের মা ছালেমা খাতুন মারা গেছেন।  ইন্না ইলাহি........রাজিউন। 

বুধবার (২২ নভেম্বর) দিবাগত রাত আড়াইটায় চট্টগ্রাম নগরীতে নিজ বাসায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন।   দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগে ৯৩ বছর বয়সে তাঁর জীবনাবসান হয়েছে।

নগরীর কাজির দেউড়ি দুই নম্বর গলির বাসিন্দা প্রয়াত আব্দুস সালামের স্ত্রী ছালেমা খাতুন।   তাঁর চার ছেলে ও তিন মেয়ে।

১৯৭৪ সালে সড়ক দুর্ঘটনায় স্বামীর মৃত্যুর পর ছালেমা খাতুন সংসারের ভার কাঁধে নিয়ে সন্তানদের শিক্ষিত করেন, বাংলানিউজকে এই তথ্য দিয়েছেন প্রয়াতের ছোট সন্তান এবং সরকারি সিটি কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ছড়াকার আব্দুল আলীম (আলেক্স আলীম)।

ছালেমা খাতুনের চার ছেলের মধ্যে দ্বিতীয় ছেলে আব্দুল হান্নান ব্যবসায়ী।   তৃতীয় ছেলে অবসরপ্রাপ্ত মেজর জেনারেল আব্দুল মতিন বর্তমানে ইসলামী ব্যাংকের নির্বাহী পরিচালক। তিন মেয়ে গৃহিণী।  সাংবাদিক সুমি খান প্রয়াতের পুত্রবধূ।  

আলেক্স আলীম জানিয়েছেন, বৃহস্পতিবার বাদ আসর নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গনে প্রয়াতের জানাজা হবে।   এরপর কাজির দেউড়িতে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

ইডিইউ’র শোক

ইউজিসি চেয়ারম্যান আব্দুল মান্নানের মায়ের মৃত্যুতে গভীর শোক করেছেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে তিনি বলেন, আমরা এক মহিয়সী নারীকে হারালাম। যিনি নিজের আদর্শে সকল সন্তানকে সুনাগরিক ও যোগ্য হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছিলেন। একজন কর্তব্যপরায়ন মা হিসেবে তিনি সারাজীবন আদর্শ হয়ে থাকবেন।
 
সাদার্ন ইউনিভার্সিটির শোক

এদিকে ইউজিসি চেয়ারম্যান আব্দুল মান্নানের মা ছালেমা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাদার্ন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ। এক শোকবার্তায় উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান, উপ-উপাচার্য ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ এবং বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান এবং শিক্ষকরা প্রয়াতের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad