ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অনিয়মের অভিযোগে বদলি কর্মকর্তার কাণ্ড!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
অনিয়মের অভিযোগে বদলি কর্মকর্তার কাণ্ড!

চট্টগ্রাম: ঘুষ দাবি ও অনিয়মের অভিযোগে বদলি করা হয়েছিল রেলওয়ে পূর্বাঞ্চলের ওয়েলফেয়ার ইন্সপেক্টর মোজাফফর আহমদকে। বদলি আদেশের দুই মাস পরও নতুন কর্মস্থলে যোগ দেননি। উল্টো একই পদে তার স্থলাভিষিক্ত হওয়া নাজমুল হোসেনকে নানাভাবে হুমকি দিয়ে আসছিলেন বলে অভিযোগ রয়েছে। 

সর্বশেষ গত ৯ ২০ নভেম্বর তাৎক্ষণিক বদলি করে প্রশাসন। এতে ক্ষিপ্ত হয়ে বুধবার সকালে পাহাড়তলীতে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় অফিসে কর্মরত অবস্থায় নাজমুলের উপর আক্রমণ করেন তিনি।

বিষয়টি নিয়ে পুরো পাহাড়তলীতে তোলপাড় সৃষ্টি হয়। পরে বিভাগীয় সংস্থাপন কর্মকর্তা মুচলেকা নিয়ে সমঝোতা করেন।

যদিও বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) মোজাফফরকে গ্রেফতারের নির্দেশ দিয়েছিলেন।

শ্রমিক নেতাদের নিয়ে সমঝোতা বৈঠক করলেও বিষয়টি অস্বীকার করেছেন ডিপিও সৈয়দ আবদুল খলিল। তিনি বলেন, দুই জনের মধ্যে কথা কাটাকাটি হয়েছিল। পরে উভয়ের মধ্যে সমঝোতা হয়ে যায়।

জানা গেছে, রেলওয়েতে কর্মরত অবস্থায় মারা যাওয়া শ্রমিক-কর্মচারীদের প্রাপ্য সুবিধা দেওয়ার আগে ওয়েফেয়ার পরিদর্শকরা তদন্ত করে থাকেন। তাদের তদন্তের ভিত্তিতেই পাওনা আদায় করা হয়। তদন্তে গিয়ে নিহতদের পরিবারকে হয়রানির অভিযোগ রয়েছে জামায়াত পন্থি মোজাফফরের বিরুদ্ধে। সর্বশেষ রেলে কর্মরত এক প্রতিবন্ধীর কাছে এক লাখ টাকা ঘুষ দাবির অভিযোগ আসে রেলের বিভাগীয় ম্যানেজার জাহাঙ্গীর আলমের কাছে।

এরপর তাকে ওয়ার্কশপে বদলি করা হয়। তার স্থলাভিষিক্ত করা হয় নাজমুল হোসেনকে। বদলির পর নতুন কর্মস্থলে যোগ না দিয়ে নামজুলকে তার চেয়ারে না বসার জন্য বিভিন্নভাবে হুমকি দেয়। বদলি আদেশের পর কয়েক মাস যোগদান না করায় গত ৯ নভেম্বর তাৎক্ষণিক বদলি করে তাকে। এতে ক্ষিপ্ত হয়ে বুধবার নাজমুলের উপর হামলা করে।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৭
এমইউ/টিসি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।