ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অর্থনৈতিক অগ্রগতিতে কাজ করবে কাস্টম-বিজিএমইএ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
অর্থনৈতিক অগ্রগতিতে কাজ করবে কাস্টম-বিজিএমইএ অর্থনৈতিক অগ্রগতিতে কাজ করবে কাস্টম-বিজিএমইএ

চট্টগ্রাম: দেশের অর্থনৈতিক অগ্রগতির লক্ষ্যে বিজিএমইএ’র সাথে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন নব নিযুক্ত চট্টগ্রাম কাস্টমস কমিশনার ড. এ কে এম নুরুজ্জামান।

দেশের আর্থ-সামাজিক উন্নয়নে তৈরি পোশাক শিল্পের অবদানের কথা উল্লেখ করে তিনি বলেন, পোশাক শিল্পের রফতানিকে অগ্রাধিকার দিয়ে কাস্টম কার্যক্রম সহজীকরণের মাধ্যমে আমদানী-রফতানি প্রক্রিয়া তরান্বিত করা হবে।

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম কাস্টম হাউসের সম্মেলনে কক্ষে বিজিএমইএ নেতাদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন কাস্টমস কমিশনার।

পোশাক শিল্পের আমদানি-রফতানি কার্যক্রম সম্পাদনে কাস্টমস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে উল্লেখ করে বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) বলেন, বাংলাদেশের তৈরি পোশাক শিল্প বর্তমানে কঠিন সময় অতিক্রম করছে। এ’অবস্থা থেকে উত্তরণে বিজিএমইএ’র প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

প্রধানমন্ত্রী ঘোষিত ২০২১ সালে ৫০ বিলিয়ন মার্কিন ডলার রফতানি লক্ষ্যমাত্রা অর্জনে পূর্ণাঙ্গ অটোমেশন পদ্ধতি বাস্তবায়ন সহ পোশাক শিল্পের কাঁচামাল দ্রুত শুল্কায়ন করে কাস্টমস ও বন্দরের মধ্যে সমন্বয়  করে একই দিনে পণ্য খালাস সহ আমদানি-রফতানি প্রক্রিয়া সহজীকরণের উপর গুরুত্বারোপ করেন।

সভায় অন্যান্যের মধ্যে বিজিএমইএ পরিচালক কাজী মাহাবুব উদ্দিন জুয়েল, এ এম মাহাবুব চৌধুরী, আমজাদ হোসেন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।