ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিকের রাস্তায় হাট, ১৩৩৬ কেজি মাছ জব্দ করে এতিমখানায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭
চসিকের রাস্তায় হাট, ১৩৩৬ কেজি মাছ জব্দ করে এতিমখানায় চসিকের রাস্তায় হাট, ১৩৩৬ কেজি মাছ জব্দ করে এতিমখানায় দিলেন চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট

চট্টগ্রাম: নগরীর কোতোয়ালি থানাধীন ফিশারিঘাটে সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞ‍া অমান্য করে রাস্তার ওপর বসানো মাছের হাটে অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল সাড়ে আটটার দিকে চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস এ অভিযানে নেতৃত্ব দেন।

তিনি বাংলানিউজকে জানান, বার বার সতর্ক করার পরও চসিকের রাস্তার ওপর বাজার বসিয়ে যানবাহন ও পথচারীদের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় অভিযান চালানো হয়েছে।

এ সময় বিভিন্ন ধরনের ১৩৩৬ কেজি মাছ জব্দ করা হয়েছে।

এর মধ্যে রয়েছে বড় চিংড়ি ৪৫ কেজি, ছোট চিংড়ি ১৯০ কেজি, লইট্টা ৮২০ কেজি, তেলাপিয়া ৬৪ কেজি, গ্রাসকার্প ৪৩ কেজি, সরপুঁটি ২০ কেজি, কার্প ২৪ কেজি, রুই ৬০ কেজি, বাটা মাছ ৬০ কেজি, কাচকি ১০ কেজি।

অভিযানের সময় মাছ হারিয়ে অনেকে কান্নায় ভেঙে পড়েন।

মাছগুলো কদম মোবারক মুসলিম এতিমখানা, শাহ আমানত (র.) এতিমখানা, তনজিমুল মুসলেমিন এতিমখানা, হজরত টাক শাহ মিয়া (র.) এতিমখানা, রহমাননগর মুসলিম এতিমখানা, বাংলাদেশ মহিলা সমিতি শিশুসদন, ফিরিঙ্গিবাজার উপলব্ধি সেন্টার হোমসহ বিভিন্ন এতিমখানায় বিলি করা হচ্ছে বলে জানান জাহানারা ফেরদৌস।

আগের দিন সোমবার (২০ নভেম্বর) একই এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সড়ক ও ফুটপাতের ওপর রাখা দোকানের মালামাল, মাছের খাঁচা ও ড্রাম অপসারণ করে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এ ছাড়াও রাস্তা ও নালার ওপর অবৈধভাবে মালামাল স্তূপ করে ব্যবসা করার অপরাধে আশুতোষ দাশকে ৫ হাজার, গিয়াস উদ্দিনকে ৫ হাজার, নুরুল আলমকে ৫ হাজার, মিজানুর রহমানকে ৩ হাজার টাকা, জিকু বণিককে ৩ হাজার টাকাসহ মোট ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৭

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।