ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশের ব্যবসায়ীদের মালিতে বিনিয়োগের আহ্বান

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭
বাংলাদেশের ব্যবসায়ীদের মালিতে বিনিয়োগের আহ্বান বাংলাদেশের ব্যবসায়ীদের মালিতে বিনিয়োগের আহ্বান

চট্টগ্রাম: বাংলাদেশের ব্যবসায়ীদের মালিতে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন সেদেশের পররাষ্ট্র মন্ত্রী  আবদৌলেই দিয়ুপ। সম্প্রতি মালিতে চট্টগ্রাম চেম্বার সভাপতি ও মালির কনসাল জেনারেল মাহবুবুল আলমের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময়কালে এ আহ্বান জানান তিনি।

এ সময় ভারত, নেপাল, শ্রীলংকা, বাংলাদেশ, ভুটান, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, ব্রুনেই দারুসসালাম ও থাইল্যান্ডর জন্য নিযুক্ত মালি রাষ্ট্রদূত নিয়ানকোরো ইয়া সামাকী  উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে মালির পররাষ্ট্র মন্ত্রী বলেন, ইউরোপের নিকটস্থ রাষ্ট্র হওয়ায় মালিতে বিনিয়োগে ব্যবসায়ীদের অফুরন্ত সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ থেকে বিনিয়োগ আকর্ষণে চিটাগাং চেম্বার সভাপতির সহযোগিতা আশা করে তিনি আগামী ৭ থেকে ৮ ডিসেম্বর মালির রাজধানী বামাকোতে অনুষ্ঠেয় ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট ফোরামে বাংলাদেশের ব্যবসায়ী ও  প্রতিনিধিদের অংশগ্রহণের জন্য আহবান জানান।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম চট্টগ্রামসহ বাংলাদেশের বিভিন্ন সেক্টরে বিনিয়োগ ও ব্যবসাসহ সামগ্রিক অর্থনৈতিক অগ্রগতির উপর আলোকপাত করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

তিনি চট্টগ্রাম চেম্বার নির্মিত দেশের একমাত্র ওয়ার্ল্ড ট্রেড সেন্টার সম্পর্কেও মন্ত্রীকে অবহিত করেন। চেম্বার সভাপতি মালির পররাষ্ট্র মন্ত্রীকে বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ জানান। পাশাপাশি চলমান রোহিঙ্গা সংকট নিরসনে আন্তর্জাতিক অঙ্গনে মতামত গঠনে ভূমিকা রাখতে তাঁর প্রতি চেম্বার সভাপতি অনুরোধ জানান।

চিটাগাং চেম্বার সভাপতি সাত দিনের সফর শেষে ২০ নভেম্বর মালি থেকে দেশে প্রত্যাবর্তন করেন। এ সফরের অংশ হিসেবেই চেম্বার সভাপতি মালির পররাষ্ট্র মন্ত্রীর সাথে সাক্ষাত করেন।

বাংলাদেশ সময়: ১৮০৪ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৭

এমইউ/টিসি   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।