ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৫০ বিলিয়নের লক্ষ্যমাত্রা অর্জনে দক্ষ শ্রমিকের প্রয়োজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
৫০ বিলিয়নের লক্ষ্যমাত্রা অর্জনে দক্ষ শ্রমিকের প্রয়োজন ৫০ বিলিয়নের লক্ষ্যমাত্রা অর্জনে দক্ষ শ্রমিকের বিকল্প নেই

চট্টগ্রাম: বাংলাদেশের তৈরি পোশাক শিল্প বর্তমানে কঠিন সময় অতিক্রম করছে উল্লেখ করে বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) বলেছেন, এ অবস্থা থেকে উত্তরণে আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, আমাদের লক্ষ্য ২০২১ সালের মধ্যে রফতানি ৫০ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত করা। সে লক্ষ্য অর্জনে দক্ষ ও প্রশিক্ষিত শ্রম শক্তির বিকল্প নেই।

সরকারের সহযোগিতায় বিজিএমইএ বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনা করলেও প্রয়োজনের তুলনায় তা অপ্রতুল।

দক্ষ প্রশিক্ষক ও শ্রমিক সৃষ্টির  লক্ষ্যে সেন্টার অব এক্সিলেন্স ফর বাংলাদেশ অ্যাপারেল ইন্ডাস্ট্রি (সিইবিএআই) গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

চট্টগ্রাম অঞ্চলে প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার জন্য তিনি সহযোগিতা কামনা করেন।

শনিবার (১৮ নভেম্বর) বিকেলে বিজিএমইএ’র আঞ্চলিক কার্যালয়ের সম্মেলন কক্ষে সিইবিএআই প্রতিনিধি দলের সাথে বিজিএমইএ নেতাদের মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।  

সভায় বিজিএমইএ’র সহ-সভাপতি মোহাম্মদ ফেরদৌস, পরিচালক আ ন ম সাইফউদ্দিন, সৈয়দ মোহাম্মদ তানভীর, সাইফ উল্লাহ মনসুর, আমজাদ হোসেন চৌধুরী, সাবেক পরিচালক এমডি এম মহিউদ্দিন চৌধুরী ও সিইবিএআই প্রতিনিধি দলের  চিফ এক্সিকিউটিভ অফিসার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আফতাব উদ্দিন আহমেদ, আইএলও বাংলাদেশ’র প্রোগ্রাম অফিসার খাদিজা খন্দকার, বাংলাদেশ কারিগরী শিক্ষা অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান, বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ডের কর্মকর্তা রুপক কান্তি বিশ্বাস, ইউসেফ’র রিজোনাল ম্যানেজার জয় প্রকাশ বড়ুয়া, মুসলিম এইড এর সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মো. এনায়েত হোসেন জাকারিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আফতাব উদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক প্রেক্ষিতে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পোশাক শিল্পের অবদান অনস্বীকার্য। চট্টগ্রাম অঞ্চলে সিইবিএআই এর কার্যক্রম আরও জোরদার করা হবে।

বাংলাদেশ সময়: ২১৫২ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।