ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রোহিঙ্গা ক্যাম্পে ১৩ আর্মড পুলিশ ব্যাটালিয়ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
রোহিঙ্গা ক্যাম্পে ১৩ আর্মড পুলিশ ব্যাটালিয়ন সংবাদ সম্মেলনে কথা বলছেন পুলিশ কর্মকর্তারা

চট্টগ্রাম: রোহিঙ্গা সংকট মোকাবেলা ও আইন শৃংখলা রক্ষায় কক্সবাজারের উখিয়া টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে ১৩ আর্মড পুলিশ ব্যাটালিয়ন মোতায়েন করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের প্রশাসন ও ডিসিপ্লিন বিভাগের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

একই সঙ্গে রোহিঙ্গা ক্যাম্পসহ পাশ্ববর্তী এলাকার অপরাধ দমনে আর্মড ব্যাটালিয়ন নিয়োজিত থাকবে বলেও জানান তিনি।

শনিবার (১৮ নভেম্বর) বিকেলে কক্সবাজারের হোটেল কক্স টু ডে কনফারেন্স রুমে এক  সংবাদ সম্মেলনে তিনি এসব বিষয় জানান।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ২৫ আগষ্টের পর থেকে কক্সবাজার জেলা পুলিশ নিরলসভাবে রোহিঙ্গা সংকট মোকাবেলা কাজ করে যাচ্ছে। সেই সাথে সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি, আনসার বাহিনীও কাজ করে যাচ্ছে।

পুলিশের প্রশাসন ও ডিসিপ্লিন বিভাগের ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আরও বলেন, বিশ্বের বড় একটি চ্যালেঞ্জ মোকাবেলা করছে বাংলাদেশ সরকার। বিশেষ নিরাপত্তা বলয় থাকায় আজ পর্যন্ত কোন বড় ধরনের ঘটনা হয়নি।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ড. এস এম মনির-উজ-জামান বলেন, ক্রমান্বয়ে রোহিঙ্গা সংখ্যা বেড়ে যাওয়ার কারনে এবং জেলা পুলিশের উপর তাদের অর্পিত দায়িত্ব পালনের সুবিধার্থে এক হাজার ২২৫ সদস্য বিশিষ্ট ১৩ আর্মড পুলিশ ব্যাটালিয়ন মোতায়েন করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি মো. মনিরুজ্জামান ও কক্সবাজার জেলা পুলিশ সুপার ড. এ কে এম ইকবাল হোসেন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।