ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে ডিইসি প্রেজেন্টেশন কনটেস্ট সম্পন্ন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
সিআইইউতে ডিইসি প্রেজেন্টেশন কনটেস্ট সম্পন্ন সিআইইউতে ডিইসি প্রেজেন্টেশন কনটেস্ট সম্পন্ন

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) দক্ষতা উন্নয়নমূলক প্রতিযোগিতা ‘ডিইসি প্রেজেন্টেশন কনটেস্ট’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ নভেম্বর) সিআইইউর অডিটোরিয়ামে প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সিআইইউর শিক্ষার্থীভিত্তিক ক্লাব সিআইইউ ডিভিশন অব স্টুডেন্টস্ অ্যাফেয়ারস্ এবং চট্টগ্রামের অন্যতম ক্যারিয়ার ডেভেলপমেন্ট সংগঠন ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রতিযোগিতায় মোট ১১ টি দল অংশগ্রহণ করে।

অংশ নেয়া প্রতিযোগী দলগুলো থেকে ‘জনসংখ্যা বৃদ্ধিঃ: সম্পদ নাকি সমস্যা’ বিষয়ের পক্ষে বিপক্ষে বক্তব্য উপস্থাপন করে।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিআইইউ  মানবসম্পদ বিভাগের প্রধান ও সহকারী অধ্যাপক মোসলেউদ্দিন খালেদ।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন ব্যবসায় অনুষদের প্রভাষক সায়ীদ হাসান, আমিনুল ইসলাম চৌধুরী, সিআইইউ-ডিইসি প্রতিষ্ঠাতা ও সভাপতি সোমেন কানুনগো এবং উইজ কমিউনিকেশনের ব্র্যান্ড কনসালটেন্ট কৌশিক চৌধুরী জুনায়েদ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোসলেউদ্দিন খালেদ বলেন, ‘উপস্থাপনা একটি কৌশলগত দক্ষতা। এ দক্ষতা অর্জন করতে হলে চর্চার কোন বিকল্প নেই। সিআইইউ বরাবরই শিক্ষার্থীদের মেধার বিকাশে ও দক্ষতা উন্নয়নে নানামুখী উদ্যোগ গ্রহণ করে থাকে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ব্যবসায় অনুষদের সায়ীদ হাসান, আমিনুল ইসলাম চৌধুরী, হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ইমন কল্যাণ চৌধুরী ও  সভাপতি সোমেন কানুনগো প্রমুখ বক্তব্য রাখেন।

অংশগ্রহণকারী প্রতিযোগীরা মূল বিষয়ে তাদের বক্তব্য উপস্থাপন করেন এবং স্বপক্ষে-বিপক্ষে যুক্তিসমূহ তুলে ধরেন। ব্যতিক্রমধর্মী উপস্থাপনের মধ্য দিয়ে তিনজনকে বিজয়ী ঘোষণা করা হয়। প্রতিযোগিতায় বিষয়ের পক্ষে সমর্থন করে বিজয়ী হয় ব্যবসায় অনুষদের ব্রেন্ট এন্ড্রু রিচার্ডসন ও মোহাম্মদ ইয়ামেনের দল।

বিজয়ী দলগুলোকে অভিনন্দন জানিয়ে বক্তারা বলেন, শিক্ষার পাশাপাশি মেধার উৎকর্ষ সাধনে সিআইইউ বিশেষ গুরুত্ব দিয়ে থাকে। এধরনের আয়োজনের মাধ্যমে দেশের তরুণ প্রজন্ম নিজেদের মেধার বিকাশ, ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধি সর্বোপরি আত্মবিশ^াস বাড়াতে সহায়ক হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৮ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭

এমইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।