ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কোন ক্যাম্পে কত রোহিঙ্গা?

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
কোন ক্যাম্পে কত রোহিঙ্গা? চিকিৎসা নিচ্ছে রোহিঙ্গারা

চট্টগ্রাম: কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের (আরআরআরসি) রিপোর্ট অনুযায়ী ২৫ আগস্টের পর থেকে মিয়ানমার থেকে বাংলাদেশে এসেছে ৬ লাখ ৩০ হাজার রোহিঙ্গা। আগে থেকেই বাংলাদেশে আছে ২ লাখ ৩ হাজার ৪৩১ জন। সবমিলিয়ে এখন এদেশে অবস্থান করছে ৮ লাখ ৩৩ হাজার ৪৩১ জন রোহিঙ্গা। অবশ্য অনুপ্রবেশ অব্যাহত থাকায় এই সংখ্যা বাড়ছেই।

সুষ্ঠু ও সুশৃঙ্খল ব্যবস্থাপনার সুবিধার্থে মিয়ানমারের এসব নাগরিকদের উখিয়া ও টেকনাফের ছোট বড় ১৪ টি অস্থায়ী কেন্দ্রে রাখা হয়েছে।

কোন ক্যাম্পে কত রোহিঙ্গা রয়েছে তা নিচে দেওয়া হলো।

ক্যাম্পের তাঁবুতে এক রোহিঙ্গা পরিবার

তথ্য অধিদপ্তর (পিআইডি) সূত্র জানায়, এদের মধ্যে কুতুপালং-বালুখালী অস্থায়ী ক্যাম্পে ৩ লাখ ৪৭ হাজার, ময়নার ঘোনা ক্যাম্পে ৪৬ হাজার, তাসনিমার ঘোনা ক্যাম্পে ২১ হাজার, হাকিমপাড়া ক্যাম্পে ৫৩ হাজার, থাইংখালী ক্যাম্পে ২০ হাজার, উখিয়া উপজেলার আশেপাশের গ্রামে ২০ হাজার, লেদা অস্থায়ী ক্যাম্পে ১৫ হাজার,   শামলাপুর অস্থায়ী ক্যাম্পে ১৫ হাজার, টেকনাফ উপজেলার আশেপাশের গ্রামে ২৫ হাজার, ঊনচিপ্রাং ক্যাম্পে ৩০ হাজার, কেরুনতলী ক্যাম্পে ৭ হাজার, বাহারছড়া ক্যাম্পে ১ হাজার, কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্পে ১৫ হাজার, নয়াপড়া রেজিস্টার্ড ক্যাম্পে ১৫ হাজার রোহিঙ্গা অবস্থান করছেন।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।