ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এটি কেবল চেয়ার নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
এটি কেবল চেয়ার নয় এই সেই চেয়ার, যেটা করে পাচার হচ্ছিল ইয়াবা

চট্টগ্রাম: দেখতে একেবারেই চেয়ারের ন্যায়। ডান হাতলের সঙ্গে লাগোয়া ছোট্ট টেবিল। সামনের দিকে সেঁটে দিলেই কোনো পরীক্ষার হল কিংবা ট্রেনের চেয়ারগুলোর মতোই।কিন্তু এটি শুধু চেয়ার শব্দে সীমাবদ্ধ ছিল না-ব্যবহার হচ্ছিল ইয়াবা পাচারের কাজে।

চেয়ারটির বসার জায়গার নিচে আলাদা করে বক্স। সেই বক্সটাতে ইয়াবা ঢুকিয়ে ‘নিরাপদভাবে’ ইয়াবা পাচার করে আসছিল একটি চক্র।

তবে আর রক্ষা হয়নি তাদের। এই চক্রের দুই সদস্য ময়না বিবি (৩৫) ও মো. বুলবুল আহম্মদ (২০) ধরা পড়েছে র‌্যাবের হাতে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দিনগত রাত ১১ টার দিকে নগরীর কর্ণফুলী থানার মইজ্জারটেক এলাকায় তল্লাশি চালিয়ে ঢাকাগামী দেশ ট্রাভেলসের একটি বাস থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার দুজন

র‌্যাব-৭ সূত্র জানায়, বেশ কয়েকজন মাদক ব্যবসায়ী যাত্রীবাহী বাসযোগে ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসছিল এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি করতে থাকে র‌্যাবের একটি দল। এ সময় ঢাকাগামী দেশ ট্রাভেলসের বাস থামিয়ে তল্লাশির সময় দুজন যাত্রীর আচরণ সন্দেহজনক মনে হলে তাদের আটক করে র‌্যাব। পরে তাদের সঙ্গে থাকা নতুন কাঠের চেয়ারের সিটের নীচে বক্সের ভিতর বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ১৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং দেহ তল্লাশি করে আরও ১২ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেফতার হওয়া দুই আসামির বাড়িই রাজশাহীতে।

গ্রেফতার দুই আসামি জিজ্ঞাসাবাদে জানায়, তারা দীর্ঘদিন যাবত পরস্পর যোগসাজোশে বিভিন্ন কৌশলে কক্সবাজার থেকে ইয়াবা ট্যাবলেট ক্রয় করে রাজশাহী নিয়ে বিক্রয় করে। উদ্ধার করা ইয়াবা ট্যাবলেটের  মূল্য এক কোটি ২৫ লাখ টাকা।    

তাদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad