ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মৌসুমি সবজির ভরপুরে কমেছে দাম

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
মৌসুমি সবজির ভরপুরে কমেছে দাম মৌসুমি সবজির বাজার। ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজ

চট্টগ্রাম: কয়েক সপ্তাহ ধরে অস্থির থাকা কাঁচা বাজারে এবার সবজির দাম কমেছে। বিক্রেতারা বলছেন, মৌসুমি সবজির সরবারাহ বাড়ায় দাম কমার কারণ। বেগুন, মরিচ, ঝিঙ্গা, মূলা ও শিমের দাম আগের তুলনায় ১০ থেকে ২০ টাকা পর্যন্ত কমেছে।

শুক্রবার (১৭ নভেম্বর) সকালে নগরীর বিভিন্ন কাঁচাবাজারে এই চিত্র দেখা গেছে।

শিম কয়েক সপ্তাহ আগে কেজিতে ১৬০ টাকায় বিক্রি হয়েছিল।

এই সপ্তাহে এই পণ্য বিক্রি হচ্ছে ৬০ টাকায়। ফুলকপি কেজিতে দুই সপ্তাহ আগে ৮০ টাকা বিক্রি হয়েছিল।
গেল সপ্তাহে তা ছিল ৭০ টাকা। এই সপ্তাহে এসে আরও ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৬০ টাকায়। মূলাও ৫০ টাকা থেকে কমে এ সপ্তাহে ৩০ টাকায় বিক্রি হচ্ছে।

একই অবস্থা কাঁচা মরিচ, ঝিঙ্গা ও বেগুনের। কাঁচা মরিচ ১২০ টাকা থেকে কমে ১০০ টাকা, বেগুন ৬০ টাকা থেকে কমে ৫০ টাকা ও ঝিঙ্গা ৫০ টাকা থেকে কমে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

নগরীর চকবাজার কাঁচাবাজার সবজির দোকানী আবুল কালাম বাংলানিউজকে বলেন, ‘এখন সবজির ভরা মৌসুম। পাইকারীতে বেগুন, মরিচ, ঝিঙ্গা, মূলা ও শিমের দাম আগে থেকে ১০ টাকা কমে কিনেছি। তাই এই দামে বিক্রি হচ্ছে। সরবরাহ বাড়তে থাকলে দাম আরও কমতে পারে। ’

এদিকে গত সপ্তাহের তুলনায় ব্রয়লার মুরগির দাম আরও ৫ টাকা বেড়ে ১২০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া দেশি মুরগি ৩৬০ ও পাকিস্তানি মুরগি ২১০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে পুকুরের কাতলা মাছ(বড়) ৩৫০, রুই (আকারে বড়) ৩০০, চিংড়ি মাছ (বড় ও মাঝারি) ৪০০, ৮০০ ও ১২০০ টাকা, মলা মাছ ১৮০, লইট্টা ১২০, বাটা মাছ ৪০০, কোরাল ৪০০, কই ৪০০ ও কেঁচকি মাছ ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।