ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিঙ্গাপুরে নেওয়া হলো অসুস্থ মহিউদ্দিনকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
সিঙ্গাপুরে নেওয়া হলো অসুস্থ মহিউদ্দিনকে প্লেনে তোলা হচ্ছে এবিএম মহিউদ্দিন চৌধুরীকে। ছবি ফেসবুক থেকে নেওয়া

চট্টগ্রাম: বর্ষীয়ান রাজনীতিক ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সন্ধ্যা ৬টায় ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেট এয়ার অ্যাম্বুলেন্স মহিউদ্দিনকে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা দেয়।  

মহিউদ্দিনের ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল ও বোরহানুল হাসান চৌধুরী সালেহীন এবং জামাতা ডা.সেলিম আকতার চৌধুরীও সিঙ্গাপুরে গেছেন।

মহিউদ্দিনের ব্যক্তিগত সহকারী ওসমান গণি বাংলানিউজকে জানিয়েছেন, স্কয়ার হাসপাতাল থেকে বিমানবন্দরের পথে নেওয়ার আগে মহিউদ্দিনের সঙ্গে সাক্ষাত করে সুস্থতা কামনা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  

বিমানবন্দরে মহিউদ্দিনকে বিদায় জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম এবং সাবেক ছাত্রলীগ নেতা মাহফুজুল হায়দার চৌধুরী রোটন ও শাহজাদা মহিউদ্দিন।

 এছাড়া চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরাও ছিলেন। অসুস্থ মহিউদ্দিন

আগামী রোববার মহিউদ্দিনের স্ত্রী হাসিনা মহিউদ্দিন সিঙ্গাপুরে যাবেন বলে জানিয়েছেন ওসমান গণি।

নিজ বাসায় অসুস্থ হয়ে পড়ার পর মহিউদ্দিনকে গত শনিবার (১১ নভেম্বর) রাত ১১টার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে ম্যাক্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়।  পরদিন রোববার দুপুরে মহিউদ্দিনকে হেলিকপ্টারে ঢাকায় নিয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, মহিউদ্দিন মৃদু হার্ট অ্যাটাকের পাশাপাশি কিডনিজনিত রোগে ভুগছেন।

আরও পড়ুন>> 
** 
সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে মহিউদ্দিন চৌধুরীকে 
টানা তিনবার নির্বাচিত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী ২০১০ সালে সিটি করপোরেশনের নির্বাচনে পরাজিত হন।   এরপরও চট্টগ্রামে আওয়ামী লীগের রাজনীতির বড় অংশের নিয়ন্ত্রক মহিউদ্দিনকেই ভাবা হয়।   চট্টগ্রামের স্বার্থসংশ্লিষ্ট ইস্যুতে আন্দোলনে এখনো মহিউদ্দিনই নিয়ামক, এমনটাই মনে করেন বন্দরনগরীর মানুষ।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৭
আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।